বাহারাইনকে ১০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৬
বাহারাইনকে ১০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ফুটবলে নারীরাই এগিয়ে। বিশেষ করে বয়সভিত্তিক দলগুলো। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। রবিবার বিকালে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।


কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধেই বাংলাদেশ ৪-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে আরও ৬টি গোল করে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাহরাইনকে।


এ দিন ম্যাচের আগে কোচ গোলাম রব্বানি ছোটন জানিয়েছিলেন, এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই নিজেদের শক্তি প্রদর্শন করতে চায় বাংলাদেশ। তাই করেছে বাঘিনীরা। এ দিন ম্যাচের ১২ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। প্রথম গোলটি করেন আনাই মোগিনিক।


১-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের ১৭তম মিনিটে আবারও ব্যবধান দ্বিগুণ করেন লাল সবুজের মেয়েরা। ১৯তম মিনিটে করেন আরও একটি গোল। দ্বিতীয় ও তৃতীয় গোলটি আসে অধিনায়ক মারিয়া মান্ডা ও অনুচিং মোগিনির পা থেকে।


৩-০ গোলে এগিয়ে থেকে ৩৫তম মিনিটে চার নম্বর গোলটি করেন অনুচিং। এই গোলের ফলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে মারিয়া-মোগিনিরা।


ম্যাচে জোড়া গোল করেছেন আনুচিং, শামসুন্নাহার জুনিয়র ও অধিনায়ক মারিয়া মান্ডা। এছাড়াও একটি করে গোল পেয়েছেন মোগিনি, সাজেদা, শামসুন্নাহার সিনিয়র এবং তহুরা।


গত আসরে গ্রুপসেরা হয়ে প্রথমবার মূল পর্বে খেলেছিল বাংলাদেশ। এবারও সেই স্বপ্ন লালন করছেন তিনি। তার শুরুটা হলো দুর্দান্ত।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com