জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের বিশ্বরেকর্ড
প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৭:৪৯
জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের বিশ্বরেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শুক্রবার জিম্বাবুয়ের বুলাওয়ে স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে বিশ্ব রেকর্ড গড়েছেন ইমাম-উল-হক ও ফখর জামান। এদিন উদ্বোধনীতে তারা ৩০৪ রানের জুটির ইতিহাস গড়েন তারা। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে উদ্বোধনীতে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড।


এর আগে ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনীতে ২৮৬ রানের জুটি গড়েছিলেন শ্রীলংকান ক্রিকেটার সনাৎ জয়সুরিয়া ও উপল থারাঙ্গা। এক যুগ আগে তাদের গড়া সেই রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তানের দুই উদীয়মান ব্যাটসম্যান ইমাম-উল-হক ও ফখর জামান।


জাতীয় দলে ইমাম-উল-হককে নেয়ার পর অনেকেই সমালোচনা করেছেন। বলাবলি করেছেন চাচার প্রভাবেই পাকিস্তান দলে অভিষেক হলো ইমাম-উল-হকের। কিন্তু গত অক্টোবরে জাতীয় দলে অভিষেক হওয়া ইমাম-উল, এক বছর না যেতেই বুঝিয়ে দিলেন, চাচার প্রভাবে নয়! নিজের যোগ্যতায় তিনি জাতীয় দলে জায়গা পেয়েছেন।


শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনীতে ৩০৪ রানের জুটি গড়ার পথে ইমাম-উল-হক এবং ফখর জামান দু’জনেই তুলে নেন সেঞ্চুরি। ১২২ বলে আট বাউন্ডারিতে ১১৩ রান করে থামেন ইমাম-উল-হক।


ফখর জামান তো নিজেকেও ছাড়িয়ে যান। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান এই সফরে গত সোমবার বুলাওয়ের এই মাঠেই নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ ১১৭ রান করেছিলেন তিনি। এদিনতো নিজেকেও ছাড়িয়ে যান।


ইনিংসের শুরু থেকে শেষ বল পর্যন্ত খেলে পাকিস্তানের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডবল সেঞ্চুরি করেন ফখর জামান। তার ১৫৬ বলে ২৪ চার ও ৫ ছক্কায় গড়া ২১০ রানের ইনিংসে ভর করে ১ উইকেটে ৩৯৯ রানের পাহাড় গড়ে পাকিস্তান।


জয়ের টার্গেটে ব্যাট করছে স্বাগতিক জিম্বাবুয়ে। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১ ওভারের খেলা শেষে কোনো উইকেট না হারিয়ে ৬ রান।


উল্লেখ্য, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম তিন খেলায় জিতে আগেই ট্রফি নিশ্চিত করেছে পাকিস্তান।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com