‘আমি মনে প্রাণে একজন ফিলিস্তিনি’
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৫:৩৯
‘আমি মনে প্রাণে একজন ফিলিস্তিনি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা বরাবরই ফিলিস্তিনি স্বাধীনতার পক্ষে সরব। ইন্সটাগ্রামে ফিলিস্তিনি নেতা মাহমুদ আব্বাসের সঙ্গে তোলা এক ছবি পোস্ট করে তিনি বলেছেন, আমার হৃদয়জুড়ে রয়েছে ফিলিস্তিন।


রাশিয়ার রাজধানী মস্কোতে রবিবার আব্বাসের সঙ্গে সাক্ষাৎ করেন ম্যারাডোনা। এ সময় তাকে ধন্যবাদ জানান এবং জলপাই গাছের শাখা বহনকারী ঘুঘু একটি ছবি উপহার দেন আব্বাস।


ম্যারাডোনা শনিবার নিজের ইনস্টাগ্রাম পেজে আব্বাসের সঙ্গে আলিঙ্গনের একটি ছবি পোস্ট করে লেখেন, এই মানুষটি ফিলিস্তিনের শান্তি চায়। প্রেসিডেন্ট আব্বাসের একটি দেশ রয়েছে ও তার অধিকারও রয়েছে। ইন মাই হার্ট, আই অ্যাম প্যালেস্টিনিয়ান (আমি মনে প্রাণে একজন ফিলিস্তিনি)।



রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখতে রাশিয়ায় যান আব্বাস। অন্যদিকে ভেনিজুয়েলা সরকার পরিচালিত নিউজ নেটওয়ার্ক চ্যানেল টেলিসুরের ভাষ্যকার হিসেবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপ কভার করেছেন ম্যারাডোনা।


ফিলিস্তিনের প্রতি ম্যারাডোনার এ সমর্থন এটাই প্রথম নয়। এর আগে ২০১২ সালে দুবাইতে সাংবাদিকদের ম্যারাডোনা বলেছিলেন, আমি ফিলিস্তিনের প্রথম সারির সমর্থক। আমি তাদের শ্রদ্ধা করি, তাদের প্রতি সহানুভূতি জানাই। অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম শুরুর পর থেকে আমি এ জাতির মুক্তি আন্দোলনকে সমর্থন করি।


লাতিন সমাজতন্ত্রপন্থী রাষ্ট্রনায়কদের অনেকেই ম্যারাডোনার কাছের বন্ধু। ম্যারাডোনা প্রকাশ্যেই ভেনিজুয়েলা, কিউবা ও ইরানের নেতাদের প্রশংসা করেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com