নিষেধাজ্ঞার কবলে হাথুরুসিংহে ও চান্দিমাল
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১৬:৫৮
নিষেধাজ্ঞার কবলে হাথুরুসিংহে ও চান্দিমাল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিষেধাজ্ঞা থেকে রেহাই পেলেন না শ্রীলংকা কোচ চন্ডিকা হাথুরুসিংহে। গেল মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে বল টেম্পারিং এবং এরপর মাঠে নামতে আপত্তি জানানোয় নিষিদ্ধ হয়েছেন তিনি।


বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি, ২.৩.১ ধারা অনুযায়ী তাদের নিষিদ্ধ করা হয়েছে। ক্রিকেটীয় স্পিরিট বিরোধী আচরণ করায় এ নিষেধাজ্ঞা। এমন আচরণ খেলাটির ‘স্পিরিট অব গেম’র সঙ্গে মোটেও যায় না।


এখন চলছে শ্রীলংকা বনাম দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচ টেস্ট সিরিজ। দুই টেস্টেই তার ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।


ওই ইস্যুতে একই দশা হয়েছে লংকান টেস্ট অধিনায়ক দীনেশ চান্দিমাল ও ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহার। ফলে প্রোটিয়াদের বিপক্ষে হোম সিরিজে কোনো ম্যাচেই দলের সঙ্গে থাকতে পারবেন না তারা।


অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকালে একটি উইকেটের জন্য মরিয়া ছিল সফরকারী শ্রীলঙ্কা। সেই সময়ে বল টেম্পারিং হয়। বিষয়টি খতিয়ে দেখেন দুই অনফিল্ড আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড এবং টিভি আম্পায়ার রিচার্ড ক্যাটেলবরো।


ভিডিও ফুটেজে তারা দেখেন, পকেট থেকে লজেন্স জাতীয় কিছু বের করে মুখে পুরেন চান্দিমাল। পরে লালা দিয়ে ভিজিয়ে বলটি লাহিরু কুমারাকে দেন তিনি।


সার্বিক পরিস্থিতি বিবেচনায় তৃতীয় দিনের খেলা শুরুর আগে শ্রীলংকাকে পাঁচ রান জরিমানা করেন আম্পায়াররা। পরে ‘প্রমাণ ছাড়া অভিযোগ আনয়ন’ এর দাবি তোলে খেলা বয়কট করে লংকান দল। এর নাটের গুরু ছিলেন হাথুরুসিংহে-চান্দিমাল।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com