বার্সেলোনায় এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট রবিবার
প্রকাশ : ৩০ জুন ২০১৮, ১১:১৭
বার্সেলোনায় এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট রবিবার
কবির আল মাহমুদ, স্পেন থেকে
প্রিন্ট অ-অ+

স্পেনের বার্সেলোনায় বসবাসরত প্রবাসীদের সাড়া জাগানো সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ১ জুলাই রবিবার দুপুর ১টা থেকে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৩ ম্যাচের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান।


বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব, বার্সেলোনা আয়োজিত এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের এটি হবে দ্বিতীয় আসর। সব খেলা হবে বার্সেলোনার স্থানীয় মনজুইক মাঠে। বার্সেলোনায় বসবাসরত ইন্ডিয়ান, পাকিস্তানি তরুণ ক্রিকেটাররা এ দিন এশিয়া সেরা হওয়ার জন্য লড়বে।


গত আসরে চ্যাম্পিয়ান বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাবের খেলোয়াড়দের নিয়ে গঠিত বাংলাদেশ দল। ম্যাচগুলো ১৮ ওভার করে মোট ৩৬ ওভারের হবে। কোনো ম্যাচ ড্র হলে সুপার ওভার অনুষ্ঠিত হবে।


রবিবার দুপুর ১টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। পরের ম্যাচ বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। সবশেষে বিকেল ৬টায় শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও ইন্ডিয়া। সবগুলো খেলায় পয়েন্ট বেইজ সিস্টেমে অনুষ্ঠিত হবে। তিন দলের মধ্যে যে দল সর্বোচ্চ পয়েন্ট লাভ করবে তারাই চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করবে। এর আগে গত বছরের জুলাইয়ে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের প্রথম আসর অনুষ্ঠিত হয়।


বার্সেলোনায় বসবাসরত সকল বাংলাদেশীদের সপরিবারে খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ দলকে অনুপ্রাণিত করতে ও খেলা উপভোগ করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব, বার্সেলোনার সভাপতি আশরাফ হোসেন মামুন, সহ-সভাপতি আব্দুল্লা আল নোমান সুমন ও সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন।


বিবার্তা/কবির/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com