‘বিশ্বকাপ না পাওয়া পর্যন্ত অবসর নয়’
প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১২:০৮
‘বিশ্বকাপ না পাওয়া পর্যন্ত অবসর নয়’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবারের বিশ্বকাপে এখনো পর্যন্ত জয়ের মুখ দেখেনি তার দল আর্জেন্টিনা। এ রকম কঠিন পরিস্থিতিতেই রবিবার ৩১তম জন্মদিন পালিত হল লিওনেল মেসির।


জন্মদিনে মেসিও জানিয়ে দিলেন, বিশ্বকাপ না পাওয়া পর্যন্ত হাল ছাড়বেন না তিনি। তার কথায়, বিশ্বকাপ না পাওয়া পর্যন্ত অবসর নয়।


জন্মদিনের সকালে অনুশীলন ছিল আর্জেন্টিনা দলের। মেসি অনুশীলনে নামতেই এগিয়ে গিয়ে তাকে শুভেচ্ছা জানান, দলের কোচ হর্হে সাম্পাওলি। দলের অধিনায়ককে শুভেচ্ছা জানান সতীর্থরাও।


তার আগেই মেসির জন্য ইনস্টাগ্রামে শুভেচ্ছা জানিয়ে দিয়েছিলেন স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো। ইনস্টাগ্রামে তাদের পরিবারের একাধিক ছবি পোস্ট করে মেসিপত্নী লেখেন, শুভ জন্মদিন। আমরা সবাই তোমাকে ভালবাসি। বিশ্বের সবচেয়ে সুখী নারী হয়েছি তোমাকে পাশে পেয়েই। খুব আনন্দে থাকো।


শুধু নিজের স্ত্রী বা আর্জেন্টিনা দল থেকেই নয়, জন্মদিনে মেসিকে শুভেচ্ছা জানিয়েছেন ক্লাব ফুটবলে তার সতীর্থ প্রতিদ্বন্দ্বীরাও। বার্সেলোনায় মেসির অন্যতম প্রিয় বন্ধু উরুগুয়ের লুইস সুয়ারেস সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, শুভ ৩১তম জন্মদিন। আনন্দ করো। বন্ধু, সব সময় তোমাকে সমর্থন করি। ভাল থেকো।


মেসিকে শুভেচ্ছা জানিয়েছেন, একদা বার্সেলোনায় তার ব্রাজিলীয় সতীর্থ নেমার দ্য সিলভা স্যান্টোসও (জুনিয়র)।


তবে মেসি এখন মরিয়া শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে দলকে শেষ ষোলোয় নিয়ে যেতে। গ্রুপে দু’ম্যাচে আর্জেন্টিনা এক পয়েন্ট পেলেও এখনো বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয়নি এলএম টেনের। তার কথায়, বিশ্বকাপ আর্জেন্টিনা ও আমার কাছে একটা বিশেষ প্রাপ্তি। বিশ্বকাপ হাতে তুলছি এই স্বপ্ন এখনো দেখি। দেশকে বিশ্বকাপ দিতে না পারা পর্যন্ত অবসর নিতে চাই না।


আর্জেন্টিনার হয়ে একটা বিশ্বকাপ জিততে মেসি কতটা মরিয়া তা স্পষ্ট হয় তার বলা কথায়, বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরার স্বপ্ন আমি সব সময়ই দেখে এসেছি। বিশ্বকাপ জেতার পর যে আনন্দের অনুভূতি হয়, সেটাও দেখেছি। ওই মুহূর্তটি নিয়ে ভেবে আমার মাথার চুল পর্যন্ত সোজা হয়ে যায়। আমি বিশ্বের লাখ লাখ আর্জেন্টাইনকে আনন্দে ভরিয়ে দিতে চাই। আমি এই স্বপ্নটা বিসর্জন দিতে পারি না।


প্রথম ম্যাচ হেরে যাওয়ার পর আর্জেন্টিনার মানুষ মেসির অবসর চাইছেন। কিন্তু মেসি যে তার স্বপ্ন পূরণ না করে জাতীয় দলকে বিদায় বলবেন না! কোনো রাখঢাক না রেখেই তিনি বলে দিয়েছেন, আমি প্রায় সব গুরুত্বপূর্ণ শিরোপাই জিতেছি। কিন্তু শেষটাতে এসে আমি একটু উচ্চাভিলাষী। দেশের হয়ে বিশ্বকাপ না জিতে আমি ফুটবল থেকে অবসর নেব না।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com