আলোচনায় তারকা ফুটবলার ও তাদের সন্তানরা
প্রকাশ : ২০ জুন ২০১৮, ১২:৪৮
আলোচনায় তারকা ফুটবলার ও তাদের সন্তানরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্তেজনায় কাঁপছে গোটা বিশ্ব। মাঠ মাতাবে ফুটবলাররা। গ্যালারিতে তাদের সন্তানরাও থাকবে আলোচনায়। তারকা ফুটবলারদের সন্তানদের নিয়ে আলোচনা শুধু বিশ্বকাপ উপলক্ষেই না। নানা সময়ে তারা ছিল আলোচনায়। জেনে নেয়া যাক সন্তানের পরিচয়..


ক্রিশ্চিয়ানো রোনালদো


গত বছর যমজ সন্তানের বাবা হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বর্তমানে তার দুটি ছেলে ও দুটি মেয়ে সন্তান রয়েছে। আলানা মার্টিনা দোস সান্তোস অ্যাভেইরা, ইভা মারিয়া দোস সান্তোস, ক্রিস্টিয়ানো রোনাল্ডো জুনিয়র, মাতিও রোনালডো। এর মধ্যে তিন সন্তানেরই জন্ম হয়েছে গত বছর।


জুনিয়রের বয়স মাত্র আট বছর। আর মাত্র আট বছর বয়সেই বাবার পথে হাঁটলেন রোনালদোর ছেলে। স্কুল টিমে মৌসুমের সেরা গোল স্কোরার হয়েছেন এই তারকা পুত্র। আর তাতেই অ্যাওয়ার্ড উঠেছে ক্রিশ্চিয়ানো জুনিয়রের হাতে। এ খবর ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন বাবা ক্রিশ্চিয়ানো রোনালদো। ফ্যাশনেও বাবার মতই। বাবার হাত ধরে বিভিন্ন অনুষ্ঠানেও হাজির হয় জুনিয়র রোনালডো। আর তাইতো রোনালডোর মত তার ছেলেও আছে আলোচনায়।


লিওনেল মেসি


থিয়েগো, মাতেও, সিরো- তিন সন্তানের জনক মেসি। স্ত্রী আনতোনেল্লা রোকুজ্জোর সঙ্গে প্রায়ই খেলার মাঠে দেখা যায় সন্তানদের। এক সাক্ষাৎকারে মেসি বলেছিলেন, ‘বাবা হওয়াটা আমাকে বাড়তে সহায়তা করেছে। আমি মনে করি, এটা পরিণত হওয়ার একটি অংশ। এটা আমাকে ফুটবল সংক্রান্ত কারণে না ক্ষেপে যেতে সাহায্য করে। আমাকে ভাবতে সাহায্য করে যে, ফুটবল ছাড়াও জীবনে আরও অন্য কিছু আছে।’


সন্তানদের নিয়ে তিনি বলেন,‘ বড় ছেলে থিয়াগোর বয়স ৫। ছোট ছেলে মাতেওর বয়স ২। একই ঔরসে জন্ম নিলেও দুজনের প্রকৃতি ভিন্ন। আচরণেও আলাদা। থিয়াগো ফুটবলের ‘বিস্ময়কর প্রতিভা’। আচরণে শান্ত-শিষ্ট। তবে মাতেও খুবই ভয়ঙ্কর, দুষ্টু। সুযোগ পেলেই আমাদের কিল-ঘুষি মারে। ও হচ্ছে নেকড়ের বাচ্চা।’ ঠিক এভাবেই নিজের দুই ছেলের চরিত্র বর্ণনা করেছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি।


লুইস সুয়ারেজ


ডেলফিনা ও বেনজামিন - দুই সন্তানের জনক সুয়ারেজ। ছেলে বেনজামিনের বয়স পাঁচ বছর। এখনি তাকেও ফুটবল মাঠে দেখা যায়। অনেকে তো স্বপ্ন দেখতে শুরু করেছেন। ৩০ বছর পরেও বার্সেলোনার জার্সি গায়ে মাঠ কাঁপাতে পারে মেসি-সুয়ারেজ-পিকেরা। সেটা কীভাবে এবার ভাবছেন অত বছর পরেও কিভাবে পেশাদার ফুটবলে দেখা যাবে এই ফুটবলারদের? ঠিক ভাবছেন, লিও মেসি, লুইস সুয়ারেজ কিংবা জেরার্ড পিকে নয়, বার্সার জার্সিতে দেখা যেতে পারে এই তিন কিংবদন্তির ছেলেদের৷ নিজেদের বাবার মতো তারাও হয়ে উঠতে পারে কিংবদন্তি৷ তিন খুদে ফুটবলার বার্সার ক্যাম্পে অনুশীলনও করে। অনেকেই ভবিষ্যৎ ভেবে রেখেছেন এই খুদে স্টারকিডদের নিয়ে।


নেইমার


নেইমার শুরু থেকেই `ইঁচড়ে পাকা`। আর তাই হুটহাট বান্ধবী বদলটা তার কাছে ফুটবলের কিকের মতোই সাধারণ ঘটনা। ২০১১ সালের আগস্ট মাসে ১৯ বছর বয়সে নেইমার বাবা হন। তার সন্তানের নাম ডেভিড লুকা। লুকার মায়ের নাম ক্যারোলিনা নিগুয়েরো দান্তাস। তিনি ২০১১ সালে ছিলেন ১৭ বছর বয়সী একজন কিশোরী। যদিও ক্যারোলিনা আর নেইমারের আনুষ্ঠানিকভাবে বর্তমানে কোনো সম্পর্ক নেই। বর্তমানে নেইমারের সন্তান লুকা কিছু সময় বাবার কাছে ও কিছু সময় নিজের মায়ের কাছে থাকে। নেইমার বরাবরই তার সন্তানের ব্যাপারে অত্যন্ত উচ্ছ্বসিত। মিডিয়াতে ভালোই পরিচয় রয়েছে নেইমার পুত্রর। বয়স সবে ৭ বছর।


পিকে


কলম্বিয়ান পপ তারকা শাকিরা ও স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকের দ্বিতীয় সন্তান জন্ম নেয় বছর ২ আগে। প্রথম ছেলে মিলানের জন্মের ২ বছর দ্বিতীয় সন্তানের জন্ম। বড় ছেলে মিলানের বয়স পাঁচ বছর। বাবা মায়ের সুবাদে এ দুই ছেলেও এবার বিশ্বকাপে থাকবে আলোচনায়।


বিবার্তা/শাহনাজ/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com