টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদই বিশ্বের সেরা স্পিনার: শচিন
প্রকাশ : ২৬ মে ২০১৮, ১২:০২
টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদই বিশ্বের সেরা স্পিনার: শচিন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবারের আইপিএল শেষ হতে বাকি মাত্র একদিন। রবিবার দিল্লীর ওয়াংখেড়েতেই শেষ হবে এবারের আইপিএল। শুরু হবে ক্রিকেটারদের নিয়ে নানা চর্চা। কে মন জিতল? কারটা ক্যাচটা সেরা, কার ব্যাটিংই কিংবা বা বোলিং সবচেয়ে কঠিন। কিন্তু শচিন টেন্ডুলকার অবশ্য আইপিএলের শেষ দিনের জন্য অপেক্ষা করলেন না। তার চোখে এবারের সেরা স্পিনার রশিদ খান।


গতকাল শুক্রবার ইডেনে প্রথমে ব্যাটিংয়ে ঝড় তোলেন রশিদ। দ্বিতীয়বার বোলিং দাপট দেখিয়ে জয় নিশ্চিত করেন দলের। তার ঝোড়ো ইনিংসের সুবাদেই ১৩৪ থেকে ১৭৪ রানে থামে সানরাইজার্স। ১০ বলে রশিদের ৩৪ রানের ইনিংস সাজানো চারটি ছয় আর দুটি চার দিয়ে। সঙ্গে ৪ ওভার বোলিং করে ১৯ রান দিয়ে ৩ উইকেট।


এই দাপট একবার নয়, বারবার। এর আগেও লো স্কোরিং ম্যাচে উইকেট তুলে নিয়ে একাধিকবার ম্যাচের সেরা হয়েছেন আফগান বোলিং সেনসেশন। চলতি আইপিএলে এই নিয়ে তৃতীয় বার তিন উইকেট পেলেন বছর উনিশের ভবিষ্যৎ তারকা। এবারের আইপিএলে ১৬ ম্যাচে ২১ উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে এমন চোখ ধাঁধানোর পারফরম্যান্সের জেরে শচিনের প্রশংসা পেয়েছেন রশিদ।


শুক্রবারের ম্যাচ শেষে টুইটে শচিন লিখেছেন, রশিদকে ভালো স্পিনার মানি, কিন্তু একটা দ্বিধা কাজ করত, ও সেরা কিনা! এখন আর সেটা নেই। নিঃসন্দেহে টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদই এখন বিশ্বের সেরা স্পিনার। বোলিংয়ের সঙ্গে ওর ব্যাটিং ধামাকারও ঝলক দেখা যায়। সেটা বাড়তি পাওনা।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com