মেসির খেলা নিয়ে সমস্যায় পড়বে আর্জেন্টিনা!
প্রকাশ : ২৪ মে ২০১৮, ২১:৫৩
মেসির খেলা নিয়ে সমস্যায় পড়বে আর্জেন্টিনা!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ায় যাওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী সপ্তাহেই তাদের হাইতির বিপক্ষে ম্যাচ। কোচ হোর্হে সাম্পাওলি অবশ্য বলেছেন, প্রস্তুতি ম্যাচে তিনি মেসিকে খেলাতে চান না। কোনো রকম ঝুঁকির রাস্তায় তিনি হাঁটবেন না।


বিশ্বকাপ জেতার জন্য আর্জেন্টিনা পুরোটাই মেসির ওপরই নির্ভরশীল। তবে রাশিয়ায় মেসির খেলা নিয়েই দল সমস্যায় পড়তে পারে বলে ধারণা ১৯৭৮ বিশ্বকাপ ফাইনালে গোল করা আর্জেন্টিনার অন্যতম নায়ক মারিও কেম্পেস।


তিনি বলেছেন, মেসির প্রতিভা নিয়ে কিছু বলার নেই। তবে বরাবরই ও স্পেনে থেকেছে। তাই তার খেলার ধরনের সঙ্গে অন্যরা কতটা মানিয়ে নেবে তা আমি নিশ্চিত নই। এমনিতে মাঠের বাইরে তো সবাই তার বন্ধু।


কিন্তু মাঠে লিও’র পাশে খেলতে দেখলে সেটাই বোঝা যায় না। মনে হয়, সবাই তার অচেনা। আসলে মেসির খেলার ধাঁচটাই অন্যরকম। অনেক দিন পাশে না খেললে বোঝা কঠিন। রাশিয়াতেও আর্জেন্টিনা এই জায়গায় সমস্যায় পড়বে।


আর্জেন্টিনা দল নিয়ে এমনিতেই বিতর্ক রয়েছে। হার্নান ক্রেসপো যেমন মাউরো ইকার্দি বাদ পড়ায় আবার একহাত নিয়েছেন মেসিকে। তার বক্তব্য, জানতাম এটাই হবে। আমাদের দলে লিও’র কিছু বন্ধু আছে। ইকার্দি কোনো দিন তার বন্ধু হতে পারেনি বলেই রাশিয়ায় যেতে পারল না। অথচ সেরি-এ’তে কী ভালো খেলছে ছেলেটা।


কোচ সাম্পাওলি অবশ্য এ ধরনের বিতর্ক এড়িয়ে চলছেন। ক্রেসপোর কথায় তার প্রতিক্রিয়া, আসল ব্যাপার হচ্ছে আমরা কীভাবে খেলব। মানে স্ট্র্যাটেজি কেমন হবে। আমাদের খেলার স্টাইলে যারা মানিয়ে নিতে পারবে না তাদের নেয়া হয়নি। ইকার্দির ক্ষেত্রেও সেটাই হয়েছে। এ ব্যাপারে সব দায়িত্ব আমার।


১৬ জুন রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। গ্রুপ ডি’তে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com