ক্লাব ক্রিকেটে খেলার অনুমতি পেলেন ব্যানক্রফট
প্রকাশ : ১৬ মে ২০১৮, ০৮:৪৮
ক্লাব ক্রিকেটে খেলার অনুমতি পেলেন ব্যানক্রফট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের পর এবার অস্ট্রেলিয়ায় ক্লাব ক্রিকেটে খেলার অনুমতি পেলেন নিষিদ্ধ ঘোষিত তৃতীয় খেলোয়াড় ক্যামেরন ব্যানক্রফট।


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারির জন্ম দেয়ায় স্মিথ ও ওয়ার্নারকে এক বছর এবং ব্যানক্রফটকে নয় মাসের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে প্রাদেশিক সংস্থা ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহি ক্রিস্টিনা ম্যাথুজ জানিয়েছেন ব্যানক্রফটকেও ক্লাব পর্যায়ে খেলার অনুমতি দেয়া হয়েছে।


ম্যাথুজ বলেন, ব্যানক্রফটের খেলার বিষয়ে একটি বৈঠক হয়েছে। সেখানে পক্ষে বিপক্ষে অনেক আলোচনা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত ব্যানক্রফটকে খেলার স্বীকৃতি দেয়া হয়েছে। ব্যানক্রফটের জন্য এটি খুব ভাল খবর।


গত মার্চে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে দলের অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের পরামর্শেই বল টেম্পারিং করেছিলেন ব্যানক্রফট। বল টেম্পারিং-এর জন্য শিরিষ কাগজ ব্যবহার করেছিলেন তিনি। ফলে নয় মাসের জন্য সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ হন ব্যানক্রফট। তবে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়ে স্মিথ ও ওয়ার্নারকে।


ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রিমিয়ার ক্রিকেটের নিয়ম অনুযায়ী, ক্রিকেট অস্ট্রেলিয়ার যেকোন শাস্তি স্বাভাবিকভাবেই ক্লাব ক্রিকেটেও মানা হবে। তবে নিউ সাউথ ওয়েলসের নিয়ম ভিন্ন। নিষিদ্ধ থাকাকালে এখানকার খেলোয়াড়রা ক্লাব ক্রিকেট খেলতে পারবে।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com