সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে রংপুরকে হারালো ঢাকা
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৭:০৭
সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে রংপুরকে হারালো ঢাকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবারের বিপিএলে অলরাউন্ডার সাকিব আল হাসানের দেখা যেন পাওয়া যাচ্ছিল না। বিশেষ করে ব্যাট হাতে সাকিবের দেখা পায়নি ক্রিকেট ভক্তরা। অবশেষে দলের খুব প্রয়োজনের সময় ব্যাট ও বল হাতে জ্বলে উঠলেন সাকিব। তার অলরাউন্ড নৈপুণ্যে রংপুর রাইডার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে গেল ঢাকা ডাইনামাইটস।


ব্যাট হাতে ৩৩ বলে ৪৭ রান করার পর বল হাতেও দুই উইকেট তুলে নিয়ে ঢাকা ডাইনামাইটসের জয়কে সহজ করে দিয়েছেন অধিনায়ক সাকিব। তার ওই রানের সুবাদে ঢাকা ডায়নামাইটস ১৩৮ রানের টার্গেট দিতে করতে সমর্থ হয়। কিন্তু এই মামুলি লক্ষ্যও টপকাতে পারলো না রংপুর রাইডার্স। নির্ধারিত ২০ ওভারের পুরোটা ব্যাটিং করলেও ৭ উইকেটে ৯৪ রানের বেশি করতে পারেনি রংপুর রাইডার্স। ফলে ঢাকার কাছে ৪৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।


রংপুরের হয়ে ওপেনার চার্লস ২৬ রান করেন। ৩০ বল খেলে তিনি ২৬ রান করেন। যাতে কোন চারের মার না থাকলেও দুটি ছয়ের মার ছিল।


রংপুরের হয়ে সর্বোচ্চ রান করেন রবি বোপারা। ৩০ বল খেলে তিনি করেন হার না মানা ২৮ রান। আর নাহিদুল ইসলামের ব্যাট থেকে আসে ১৩ রান। রংপুরের আর কোন ব্যাটসম্যানই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।


ঢাকার বোলারদের মধ্যে সাকিব আল হাসান ও আবু হায়দার রনি ২টি করে উইকেট নেন। আর মোসাদ্দেক হোসেন , সুনিল নারিন ও মোহাম্মদ আমির ১টি করে উইকেট নিয়ে সন্তুষ্ট ছিলেন।


এর আগে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান করে ঢাকা ডায়নামাইটস। দলীয় ৪৮ রানে ৫ উইকেট হারানোর পর সপ্তম ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসেন সাকিব। সেখান থেকে মেহেদী মারুফকে সঙ্গে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন সাকিব। মেহেদী ২৩ বলে ৩৩ রান করে ফিরে গেলেও শেষ পর্যন্ত ৩৩ বলে ৪৭ রান করে অপরাজিত ছিলেন সাকিব। যাতে ২টি বাউন্ডারির সঙ্গে ছিলে ২ ছক্কাও।


বিবার্তা/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com