ঘরের মাঠে জ্বলে উঠলো চিটাগং
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ২৩:০৫
ঘরের মাঠে জ্বলে উঠলো চিটাগং
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শুক্রবারের আগে সিলেট ও ঢাকা পর্ব মিলিয়ে ৬ ম্যাচ খেলেছে চিটাগং ভাইকিংস। জয় মাত্র একটিতে। দলের তারকা ব্যাটসম্যানরা জ্বলে না উঠায় প্রত্যাশিত ফল পাচ্ছিল না চিটাগং। তবে ঘরের মাঠে এসেই নিজেদের খুঁজে পেয়েছে দলটির ব্যাটসম্যানরা। আর তাইতো এবারের আসরের সর্বোচ্চ রানের রেকর্ডেও জায়গা করে নিয়েছে চিটাগংয়। এক্ষেত্রে অবশ্য সবচেয়ে বেশি কৃতিত্ব দিতে হবে জিম্বাবুয়ের পাকিস্তানি ব্যাটসম্যান সিকান্দার রাজাকে। তার ৪৫ বলে ৯৫ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান করে চিটাগং। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭১ রান করতে সক্ষম হয় সিলেট সিক্সার্স। ফলে ৪০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সৌম্য-রাজারা।


এর আগে টসে জিতে চিটাগংকে প্রথমে ব্যাট করতে পাঠান সিলেটের অধিনায়ক নাসির হোসেন। তবে শুরুটা ভালো হয়নি চিটাগংয়ের। দলীয় ২৬ রানের মাথায় ওপেনার সৌম্য সরকার (১) ফিরে যান। এরপর এনামুল হক বিজয়ও (৩) দলীয় ৩৬ রানে ফিরে গেলে চাপে পড়ে চিটাগং। তবে লুক রনকিকে সঙ্গে নিয়ে সেই চাপ সামাল দেন ভ্যান জিল।


দলীয় ৬৫ রানের মাথায় রনকি (৪১) ফিরে গেলে সিকান্দার রাজাকে নিয়ে দ্রুত রান তোলেন ভ্যান জিল। দলীয় ১৩৮ রানের মাথায় ভ্যানজিল ৪০ রান করে ফিরে গেলেও একপ্রান্ত আগলে রেখে আগ্রাসী ব্যাট করে যান সিকান্দার রাজা। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে যখন আউট হন তখন দলীয় স্কোর ২০৬। আর নিজের নামের পাশে লেখান ৪৫ বলে ৯৫ রানের ঝড়ো ইনিংস। ৬টি ছয় ও ৯টি চারে সাজানো ছিল তার ইনিংস।


জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল সিলেট সিক্সার্স। ৪ ওভারেই ৪০ এর অধিক রান যোগ করে দুই ওপেনার। তবে দলীয় ৪৩ রানের মাথায় গুনাথিলাকা (১০) ফিরে যান। দ্বিতীয় উইকেট জুটিতে অ্যান্দ্রে ফ্লেচার ও বাবর আযমের ৮০ রানের জুটি সিলেটকে জয়ের আশা জুগাচ্ছিল। কিন্তু দলীয় ১২৩ রানের মাথায় ফ্লেচার (৭১) ফিরে গেলে ছন্দপতন ঘটে সিলেটের। ১৪৪ রানের মাথায় ৭ উইকেট হারিয়ে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় নাসির হোসেনদের। তাই বাবর আযমের ৩২ বলে ৪১ ও শেষ দিকে নুরুল হাসানের ১৬ বলে ২৮ রান শুধু ব্যবধানই কমিয়েছে।


চিটাগংয়ের হয়ে তাসকিন আহমেদ ৩১ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া সৌম্য সরকার ও ভ্যান জিল ২টি করে উইকেট নেন।


বিবার্তা/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com