রাশিয়া বিশ্বকাপে নেই ইতালি
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ০৯:০৯
রাশিয়া বিশ্বকাপে নেই ইতালি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এও কি বিশ্বাস করা সম্ভব? ২০০৬ সালের চ্যাম্পিয়ন তারা। আর তাদের ছাড়াই চলবে রাশিয়া বিশ্বকাপ! এটি কি জিদানের অভিশাপ নাকি নিজেদের দুর্বলতা! গত ৫৯ বছরে এমন দুর্ঘটনা আর ঘটেনি ইতালিতে।


ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের চৌকাঠ পেরোতে পারেনি তারা। আজ্জুরিদের হারিয়ে ২০১৮ বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে সুইডেন। প্লে অফের দ্বিতীয় লেগ হয়েছে গোলশূন্য ড্র, তাতেই কাজ হয়ে যায় সুইডেনের। প্রথম লেগের ১-০ গোলের জয়ের সুবিধা নিয়ে বিশ্বকাপের মূল পর্বে উঠে গেছে তারা।


মিলনের সান সিরোয় আজ সোমবার দিবাগত রাতে বাছাইপর্বের প্লে-অফের ফিরতি লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। প্রথম লেগে ১-০ গোলে জয় লাভ করায় বিশ্বকাপের নিজেদের খেলার সুযোগ পেয়ে গেল সুইডেন। এর ফলে ১২ বছর পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে গেল ২০০৬ সালে জার্মান আসরে খেলা সুইডেন।


নব্বই মিনিটের খেলার বেশির ভাগ সময় বলের নিয়ন্ত্রণ ছিল ইতালির কাছে। বেশ কয়েকবার সুইডেনের গোল পোস্টে সংঘবদ্ধভাবে আক্রমণও চালায় ইতালি। কিন্তু গোলের দেখা কোনোভাবেই পায়নি দলটি। এদিকে ইতালির গোল পোস্টে সেভাবে আক্রমণ না করতে পারলেও তাদের ঠেকিয়ে রাখতে পেরে অবশ্যই প্রশংসার দাবি রাখেন সুইডেনের খেলোয়াড়েরা।


বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ইতালি। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যতিব্যস্ত করে তোলে। তবে চিরো ইম্মোবিলে ও আলেস্সান্দো ফ্লোরেন্সিদের বার বার হতাশ করে দুর্ভেদ্য প্রাচীর হয়ে সামনে দাঁড়ানো সুইডেন গোলরক্ষক।


ভাগ্যকে দোষ দেওয়া ছাড়া আর কিছুই করার নেই ইতালির। গোলের কম চেষ্টা তো আর করেনি তারা। একের পর এক আক্রমণে ব্যস্ত রেখেছে তারা সুইডেনের রক্ষণভাগকে। শুরুর দিকের হিসাব না হয় বাদই রাখা হলো, শেষদিকে স্বাগতিকরা যে প্রচেষ্টা চালিয়েছে, সেখানে আসলে ফুটবলদেবতা মুখ তুলে তাকাননি। নইলে নির্ধারিত সময়ের শেষ ৫ মিনিটে অন্তত দুটি গোল পেতে পারলো ইতালি।


বিবার্তা/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com