ইনজুরিতে ট্র্যাক থেকে বিদায় বোল্ট
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৬:৫৫
ইনজুরিতে ট্র্যাক থেকে বিদায় বোল্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্যারিয়ারের শেষ ইভেন্ট ৪০০ মিটার রিলে থেকে ছিটকে পড়লেন জ্যামাইকান গতিমানব উসাইন বোল্ট। শনিবার রাতে লন্ডন স্টেডিয়ামে জ্যামাইকার হয়ে ক্যারিয়ারের শেষ পদক জয়ের স্বপ্ন নিয়ে ট্র্যাকে নামেন এই জীবন্ত কিংবদন্তি। কিন্তু ফিনিশিং লাইন থেকে ৫০ মিটার দূরে থাকতেই চোট পেয়ে পড়ে যান বোল্ট।


ক্যারিয়ারের শেষ ইভেন্টে ট্র্যাকে পড়ে কাতরাচ্ছেস এই দৃশ্য হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি জ্যামাইকান গতিমানব উসাইন বোল্ট। ক্যারিয়ারে সম্ভাব্য সব রেকর্ডই এই কিংবদন্তির ঝুলিতে। ট্র্যাকে নামবেন, ঝড় তুলবেন এবং জিতবেন পদক পুরো বিষয়টিকেই অতি সাধারণ একটি নিয়মে পরিণত করেছিলেন বোল্ট।


তবে ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতা ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে মুদ্রার উল্টো পিঠও দেখতে হলো এই জ্যামাইকান অ্যাথলেটকে। প্রিয় ইভেন্ট ১০০ মিটার ¯স্প্রিন্টে ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল। এরপর ২০০ মিটার ¯স্প্রিন্টে অংশ নেননি তিনি।


এ ইভেন্টে ৩৭.৪৭ সেকেন্ড সময় নিয়ে যৌথভাবে স্বর্ণপদক জয় করেছে গ্রেট ব্রিটেন ও নর্দান আয়াল্যান্ড, ৩.৫২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছে যুক্তরাষ্ট্র এবং ৩৮.০৪ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছে জাপান।


১১ বারের বিশ্বচ্যাম্পিয়ন এবং আটবারের অলিম্পিক চ্যাম্পিয়নের এমন ট্র্যাজিক বিদায়ের সাক্ষী হয়ে রইল লন্ডনের অলিম্পিক স্টেডিয়ামের প্রায় ৬০ হাজার দর্শক। অসাধারণ এক ক্যারিয়ারের পাণ্ডুলিপির শেষাংশ মনের মতো রাঙাতে পারলেন না এ গ্রহের দ্রুতমানব উসাইন বোল্ট।


বিবার্তা/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com