ভারতের কাছে অভিশপ্ত ‘বুমরার নো-বল’
প্রকাশ : ১৯ জুন ২০১৭, ১২:০৯
ভারতের কাছে অভিশপ্ত ‘বুমরার নো-বল’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭’র ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে গো হারা হারিয়ে শিরোপা জিতেছে পাকিস্তান। তবে রবিবার ইংল্যান্ডের ওভালের ওই ম্যাচে জাসপ্রিত বুমরা এবং ভারতের অভিশপ্ত ডেলিভারি হয়ে থাকল একটি ‘নো বল’।  

 

টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান ভারতের দলপতি কোহলি। শুরুতেই এল সাফল্য। বুমরার বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে ফিরে যাচ্ছিলেন ফখর জামান। কিন্তু জায়ান্ট স্ক্রিন দেখাল ‘নো বল’। জামান তখন ৭ বলে ৩। পাকিস্তান ৩ ওভারে ৭। সেই যে বাঁচলেন বাঁ-হাতি পাক এ ওপেনার, থামলেন ১০৬ বলে ১১৪ রানের দুর্ধর্ষ ইনিংস খেলে। প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি। 

 

 

ভারতীয় একটি গণমাধ্যমের ভাষ্য, ওই বলটি যদি নো-বল না হত, তাহলে হয়তো ফলাফল ভিন্ন হলেও হতে পারত। তাই অনেক ভারতীয়ই ‘নো বল’কে ‘বুমরা বল’ বলে অভিহিত করছেন! 

 

নিশ্চয়ই বুমরা একা ম্যাচ হারাননি। টস জিতে ফিল্ডিং নেয়া নিয়েও প্রশ্ন উঠছে। অনেকের মতে, টসের হিসেব ওলটপালট করে দিয়েছে বিরাটের ভাগ্যও। তবুও টার্নিং পয়েন্ট হিসেবে থেকে যাবে বুমরার ‘নো বল’টাই।  

 

পাক নৌসেনায় সেপাইয়ের কাজ করতেন জামান। সেখান থেকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন এবং কয়েক বছরের মধ্যে বিশ্বমঞ্চে পাকিস্তানের নবজাগরণ ঘটানো জয়ের নায়ক। 

 

বিবার্তা/নিশি   

 

>> গো হারা হারলো ভারত 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com