ফাইনালে ভারতকে ৩৩৯ রানের টার্গেট দিলো পাকিস্তান
প্রকাশ : ১৮ জুন ২০১৭, ২০:১৪
ফাইনালে ভারতকে ৩৩৯ রানের টার্গেট দিলো পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আনপ্রেডিক্টেবল দল পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে রানের পাহাড় গড়েছে। ফখর জামানের সেঞ্চুরি এবং হাফিজের ঝড়ো ব্যাটে চার উইকেটে ৩৩৮ রান করতে সক্ষম হয় পাকিস্তান। ফলে ভারতে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা স্বাদ নিতে হলে করতে হবে ৩৩৯ রান। সেক্ষেত্রেবিরাট কোহলি-রোহিত শর্মাদের ব্যাটেই নির্ভর করছে ভারত।


লন্ডনের কেনিংটন ওভালে রবিবার টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাট করতে পাঠায় ভারত। কিন্তু ফিল্ডিংয়ে নেমে গ্রুপ পর্বে পাওয়া পাকিস্তানের অন্য মূর্তি দেখলো ভারত।


টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অবশ্য বড়সড় ধাক্কা খেতে বসেছিল পাকিস্তান। জাসপ্রিত বুমরাহর করা চতুর্থ ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন ফখর জামান। এর পরই প্যাভিলিয়নের পথ ধরেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তবে রিপ্লেতে দেখা যায়, বুমরাহর করা বলটি লাইনের বেশ বাইরে ছিলো। ফলে একটি জীবন পেয়ে যান ফখর। সেই সুযোগটা ভালোমতোই কাজে লাগিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সাঈদ আনোয়ার ও শোয়েব মালিকের পর পাকিস্তানের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে শতক করার বিরল কীর্তি গড়েছেন চ্যাম্পিয়নস ট্রফিতে। খেলেছেন ১০৬ বলে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস।


উদ্বোধনী জুটিতেই ১২৮ রান যোগ করে পাকিস্তানকে ভালো অবস্থানে নিয়ে গিয়েছিলেন দুই ওপেনার ফখর জামান ও আজহার আলী। প্রথম উইকেটের দেখা পেতে ভারতকে অপেক্ষা করতে হয়েছে ২৩তম ওভার পর্যন্ত। ৫৯ রান করে দুর্ভাগ্যবশত রানআউটের ফাঁদে পড়েছেন আজহার। ৩৪তম ওভারে পাকিস্তান পেয়েছে দ্বিতীয় সাফল্য। ১১৪ রান করে হার্দিক পান্ডিয়ার শিকার হয়েছেন ফখর। ততক্ষণে পাকিস্তান ছুঁয়ে ফেলেছে দুইশ রানের মাইলফলক। ৪০তম ওভারে ১২ রান করে ফিরে গেছেন শোয়েব মালিক। শেষপর্যায়ে অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের ৩৭ বলে ৫৭ ও ইমাদ ওয়াসিমের ২৫ রানের ঝড়ো দুটি ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ৩৩৮ রান জমা করেছে পাকিস্তান।



সংক্ষিপ্ত স্কোর :


পাকিস্তান: ৫০ ওভারে ৩৩৮/৪ (আজহার ৫৯, জামান ১১৪, বাবর ৪৬, মালিক ১২, হাফিজ ৫৭*, ওয়াসিম ২৫*; ভুবনেশ্বর ১/৪৪, বুমরাহ ০/৬৮, অশ্বিন ০/৭০, পান্ডিয়া ১/৫৩, জাদেজা ০/৬৭, কেদার ১/২৭)


বিবার্তা/মোয়াজ্জেম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com