মহিলা টি-২০ বিশ্বকাপ: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫১
মহিলা টি-২০ বিশ্বকাপ: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং।


আসরের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১৮ রানে হেরে গেছে বাংলাদেশ। চার বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরে গেলে শেষ চারে খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে বাংলাদেশ নারী দলের। টি-২০ ফর্মেটে এটিই হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।


এদিকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াও ১৫ রানে হার মেনেছে ভারতের কাছে। তবে দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে তারা। এই ম্যাচেও তারা চাইবে জয়ের ধারায় থাকতে। অপরদিকে বাংলাদেশের কাছে এই ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে ‘বাঁচা মরার লড়াই’।


ম্যাচে বাংলাদেশের পেস আক্রমণের নেতৃত্বে থাকা জাহানারা আলম বলেন, আগের ম্যাচে কি ঘটেছে সেটি বিবেচ্য নয়, জয়ের লক্ষ্যেই আমরা মাঠে নামব। এই নিয়ে আমরা চতুর্থবারের মত বিশ্বকাপে খেলছি। তবে এই প্রথম আমরা অস্ট্রেলিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছি। আমরা তাদের খেলার ভিডিও বিশ্লেষন করে দেখেছি। তবে জানি এটি বড় একটি মঞ্চ। যেখানে আমাদের প্রতিপক্ষও বড় দল। তারা বর্তমান চ্যাম্পিয়ন।


এদিকে নিজেদের গুরুত্বপূর্ণ তারকা এলিসে পেরি ইনজুরিতে পড়ায় তার বিকল্প খুঁজতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। শ্রীলংকার বিপক্ষে ম্যাচজয়ী রানটি এসেছে তার ব্যাট থেকেই। ভারতের বিপক্ষে ব্যাট হাতে রান করতে না পারলেও বল হাতে দখল করেছেন এক উইকেট।


অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং বলেন, ব্যাটিংয়ে পেরি না থাকায় আমারা কিছুটা পিছিয়ে। তবে দলের প্রয়োজনে আমরা সত্যিকার অর্থেই নির্ভার। জানতাম এমন প্রতিযোগিতায় একাধিক খেলোয়াড় ইনজুরিতে পড়তে পারে। তিনি খুবই পেশাদার এবং সেটি কাটিয়ে উঠতে সক্ষম হবেন। তবে এই মুহুর্তে তার অনুপস্থিতিকে খুব বড় কোন সমস্যা বলে মনে করছিনা আমরা।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com