জয়ে বিশ্বকাপ শুরু করলো পাকিস্তান
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৮
জয়ে বিশ্বকাপ শুরু করলো পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি ওমেন্স বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। বিশ্বকাপের অষ্টম ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারের ১০ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বিসমাহ মারুফের নেতৃত্বাধীন দলটি।


বুধবার (২৬ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় ক্যারিবীয় নারী ক্রিকেট দল। দলীয় ২৮ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় উইন্ডিজ।


এরপর চতুর্থ উইকেটে ৬৩ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান অধিনায়ক স্টাফানি টেলর ও শেমেইন ক্যাম্পবেল। তাদের এ জুটির পর ৩২ রানের ব্যবধানে ফের ৪ উইকেট হারালে বড় স্কোর গড়ার সুযোগ পেয়েও হাতছাড়া করে ক্যারিবীয়রা।


শেষ পর্যন্ত ক্যাম্পবেলের ৩৬ বলে গড়া ৪৩ আর অধিনায়ক টেলরের ৪৭ বলে করা ৪৩ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের হয়ে দিনা, আইমান ও নাদিয়া দুটি করে উইকেট শিকার করেন।


মামুলি স্কোর তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার মুনিবা আলী ও জাভেরিয়া খান। দলীয় ৭৭ রানে দুই ওপেনারের বিদায়ের পর নাদিয়া দারকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বিসমাহ মারুফ। তাদের অবিছিন্ন ৫০ রানের জুটিতে সহজেই জয় নিশ্চিত করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন বিসমাহ। ৩৫ রান করেন জাভেরিয়া খান। ২৫ রান করেন মুনিবা। আর ১৮ রান করেন নাদিয়া দার।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com