বাতিলই হতে পারে এবারের অলিম্পিক
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩২
বাতিলই হতে পারে এবারের অলিম্পিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসের কারণে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিক এবার নাও হতে পারে। আগামী ২৪ জুলাই জাপানের রাজধানী টোকিওতে এবারের অলিম্পিকের পর্দা উঠার কথা রয়েছে।


তবে দেশটিতে নতুন করে আরো বেশ কয়েকজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়ার পর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) জ্যেষ্ঠ এক কর্মকর্তা জানিয়েছেন, স্থগিত কিংবা স্থান পরিবর্তন নয়, বরং বাতিলই হয়ে যেতে পারে অলিম্পিক গেমসের এবারের আসর।


তিন মাসের একটা উইন্ডো আছে। তবে দুয়েক মাসের মধ্যেই অলিম্পিক গেমসের ভাগ্যে কি আছে সেটা নির্ধারণ হয়ে যাবে।


কানাডার সাবেক চ্যাম্পিয়ন সাঁতারু ডিক পন্ড ১৯৭৮ সাল থেকে আইওসিতে কাজ করছেন। বার্তা সংস্থা এপিকে পন্ড বলেন, এই সময়ের মধ্যে স্থানীয় আয়োজকদের কাছে জানতে চাওয়া হবে, করোনা পর্যাপ্ত নিয়ন্ত্রণে আছে কিনা; যাতে আমরা টোকিওতে যেতে পারি।


তিনি বলেন, ইভেন্টটি কাছাকাছি চলে আসলে অনেক কিছুই শুরু করতে হবে। নিরাপত্তার বিষয়গুলো দেখতে হবে; খাবার, অলিম্পিক ভিলেজ, হোটেল এগুলো দেখতে হবে। অনেক গণমাধ্যমকর্মী সেখানে যাবেন, তারা তাদের স্টুডিও বসাবেন।


ইভেন্টটি স্থগিত করলে কিংবা নতুন ভেন্যুতে সরিয়ে নিলে সেজন্য যে পরিমাণ প্রস্তুতির দরকার তা দুয়েক মাসে তো নয়ই, লেগে যেতে পারে দুয়েক বছরও।


এসব কারণে পন্ড জানান, টোকিও অলিম্পিক যদি পূর্ব নির্ধারিত সময়ে আয়োজন করা সম্ভব না হয় তাহলে আইওসি এটিকে বাতিলই করে দিতে পারে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com