ওয়ানডে সিরিজের আগেই বড় শাস্তি আল আমিনের
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৬
ওয়ানডে সিরিজের আগেই বড় শাস্তি আল আমিনের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিঠের ব্যথার কারণ দেখিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে রাখা হয়নি আল আমিন হোসেনকে। তবে ব্যথার তীব্রতা কমায় একই সময়ে শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল ম্যাচটিতে খেলেছিলেন ডানহাতি এ পেসার।


তবে টেস্ট দলে না থাকলেও, তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে আল আমিনকে। সে সিরিজে খেলতে আগামীকাল (বৃহস্পতিবার) দলের সঙ্গে সিলেট যাবেন ৩০ বছর বয়সী এ পেসার।


তার আগে আজ (বুধবার) দুঃসংবাদ পেলেন আল আমিন। বিসিএল ফাইনালে অশোভন আচরণের দায়ে বেশ বড়সড় শাস্তিই দেয়া হয়েছে তাকে, কেটে নেয়া হয়েছে ম্যাচ ফির ৫০ শতাংশ।


চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হওয়া ম্যাচের চতুর্থ দিনে পূর্বাঞ্চলকে ২৪৮ রানে অলআউট করে ১০৫ রানের ব্যবধানে জিতেছে আল আমিনের দক্ষিণাঞ্চল। একইসঙ্গে জিতে নিয়েছে বিসিএলের হ্যাটট্রিক শিরোপা।


ফাইনাল ম্যাচে আল আমিনের পারফরম্যান্স সাদামাটা। প্রথম ইনিংসে ১৩ ওভারে ৩৮ রান খরচায় ছিলেন উইকেটশুন্য। পরে দ্বিতীয় ইনিংসে ৯ ওভারে ৩১ রানের বিনিময়ে নিতে পেরেছেন মোহাম্মদ আশরাফুলের উইকেট।


এই একমাত্র উইকেটের উদযাপনেই মাত্রা ছাড়িয়ে গেছেন আল আমিন। আশরাফুলের উদ্দেশ্যে অশোভন আচরণ এবং অশালীন অঙ্গভঙ্গির অভিযোগ আনা হয় তার বিপক্ষে। যা কি না ২.৫ অনুচ্ছেদ অনুযায়ী লেভেল-১ এর অপরাধ।


এই অপরাধের জের ধরে ম্যাচ রেফারি নেয়ামুর রশিদ রাহুল সর্বোচ্চ শাস্তির ঘোষণাই দেন। যেটি হলো ম্যাচ ফি'র ৫০ শতাংশ কেটে নেয়া। উল্লেখ্য, প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ ফি হিসেবে ৬৫ হাজার টাকা পান একজন ক্রিকেটার।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com