স্বেচ্ছায় অধিনায়কত্ব ছাড়লেন ডু প্লেসি
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫৭
স্বেচ্ছায় অধিনায়কত্ব ছাড়লেন ডু প্লেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকার সব ফরম্যাট থেকেই দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন ফাফ ডু প্লেসি। তবে নেতৃত্ব ছাড়লেও তিন ফরম্যাটে খেলে যাবেন ডু প্লেসি।


ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে বিশ্রামে রেখে ভারপ্রাপ্ত অধিনায়ক ঘোষণা করা হয় কুইন্টন ডি কককে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথও বলেছিলেন, ডি ককের মধ্যেই তারা স্থায়ী অধিনায়ককে খুঁজছেন।


অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে ডু প্লেসি বলেন, এটি ছিল জীবনের কঠিন সিদ্ধান্তের একটি। তবে আমি কুইন্টন, মার্ক বাউচার ও সতীর্থদের পূর্ণ সহযোগিতার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।


সার্বিক বিচারে দলের স্বার্থের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছেন ডু প্লেসি। অধিনায়কত্ব ছাড়ার ব্যাপারো ডু প্লেসি বলেন,বাকি মৌসুমে টেস্ট ও টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্বে থাকতে পারলে ভালোই লাগতো। কিন্তু মাঝে মাঝে একজন নেতাকে নিঃস্বার্থভাবে ভাবতে হয়।


দক্ষিণ আফ্রিকান ক্রিকেট নতুন যুগে প্রবেশ করেছে মনে করেন ডু প্লেসি। তিনি বলেন, নতুন নেতৃত্ব, নতুন মুখ, নতুন চ্যলেঞ্জ ও নতুন কৌশল এসেছে। তবে আমি তিন ফরম্যাটেই এখন খেলতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। একই সঙ্গে দলের নতুন নেতৃত্বের কাছে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি ও সময় দিতেও প্রস্তুত আছি।


সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই সমালোচনার মুখে ছিলেন তিনি। নিষ্প্রভ পারফরম্যান্সে প্রোটিয়াদের বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্বে। ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজেও হার ছিল শোচনীয়ভাবে, ৩-১ ব্যবধানে। তার সঙ্গে ব্যাট হাতে পারফরম্যান্সের গ্রাফটাও নিচু।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com