কোবি ব্রায়ান্টের মৃত্যুতে বিশ্বজুড়ে শোকের ছায়া
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১১:১২
কোবি ব্রায়ান্টের মৃত্যুতে বিশ্বজুড়ে শোকের ছায়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কোর্টে অসাধারণ নৈপুণ্যতা ও প্রতিপক্ষের বিরুদ্ধে অদম্য প্রতিযোগী মনোভাবের কারণে বিশ্বব্যাপী বাস্কেটবল খেলোয়াড়দের কাছে এক অনুপ্রেরণার নাম কোবি ব্রায়ান্ট। দুই দশকের বাস্কেটবল ক্যারিয়ারে লস এঞ্জেলসের মানুষের হৃদয়ে গেঁথে ছিলেন তিনি। ২০১৬ সালে অবসর নিলেও বাস্কেটবলের কোর্টকে ভুলে যাননি তিনি। যে কোর্টে দুই দশক ধরে দাপিয়ে বেড়িয়েছেন, সেটি ভোলেনও কী করে। ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ) থেকে অবসরের মাত্র চার বছরের মধ্যেই মেয়েকে নিয়ে বাস্কেটবল কোর্টে নেমে পড়েন তিনি।


বাস্কেটবল খেলায় অংশ নিতে মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জির (১৩) সঙ্গে থাউজেন্ড ওকসের উদ্দেশে হেলিকপ্টারযোগে যাচ্ছিলেন কোবি ব্রায়ান্ট। লস এঞ্জেলেস শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তর-পশ্চিমে কালাবাসাস শহরের লাস ভার্জিনেস ও সাউথ এলেভেন সড়কের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে নিহত হন ১৮ বারের অল স্টার ও ৫ বারের চ্যাম্পিয়ন্সশিপ জয়ী কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। একই দুর্ঘটনায় মারা যান তার মেয়ে জিয়ানা সহ আরো ৮ জন।


এ কিংবদন্তির মৃত্যুতে যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী শোকের ছায়া নেমে এসেছে। বাস্কেটবল অঙ্গন থেকে শুরু করে সর্বস্তরের মানুষ তার মৃত্যুতে ব্যথিত হয়েছেন। জানাচ্ছেন শোকবার্তা।


কোবির মৃত্যুতে শোক জানিয়ে এক টুইট বার্তায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, কোবি ব্রায়ান্ট এক অসাধারণ বাস্কেটবল খেলোয়াড়। তার মৃত্যুর খবর খুবই ভয়ানক। সে তার পরিবারকে ভালোবাসত। তার মেয়ের মৃত্যুর খবর আরও বিধ্বংসী।


যুক্তরাষ্ট্রের বেসবল লিগ (এমএলবি) এক শোকবার্তায় জানায়, হেলিকপ্টার দুর্ঘটনায় কোবি ব্রায়ান্ট ও তার মেয়ের মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক। এটা আমাদের সবাইকে ভারাক্রান্ত করেছে। এছাড়া যুক্তরাষ্ট্রের এনএফএল ও এনএইচএল এর পক্ষ থেকেও কোবি ব্রায়ান্টের মৃত্যুতে শোক জানানো হয়েছে।


৪১ বছর বয়সে এ কিংবদন্তির মৃত্যুতে ইতালি থেকে শোক জানিয়েছে তার শৈশবের বন্ধু ও দলের সতীর্থরা।


কোবি ব্রায়ান্টের মৃত্যুতে শোক জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও তার স্ত্রী হিলারি ক্লিনটন। এছাড়াও ক্রীড়াঙ্গন, সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের ব্যক্তিবর্গরা তার মৃত্যুতে শোক জানিয়েছেন।


এদিকে, প্রদেশের সেরা বাস্কেটবল খেলোয়াড়ের মৃত্যুতে এবং তার সম্মানার্থে লস এঞ্জেলস এয়ারপোর্টের তোরণকে পার্পল ও সোনালি রঙয়ের আলোয় সাজানো হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় ওই এয়ারপোর্টে এমন চিত্র দেখা যায়।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com