উদ্বোধন করা হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ১৬:৪২
উদ্বোধন করা হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের গুজরাটে নির্মিত হচ্ছে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়াম। চলতি বছরের মার্চ মাসেই স্টেডিয়ামটি উদ্বোধন করা হবে। স্টেডিয়ামটির নামকরণ করা হয়েছে দেশটির প্রথম ডেপুটি প্রধানমন্ত্রী সরদার প্যাটেলের নামে।


ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, সবকিছু ঠিকমতো চললে চলতি বছরের মার্চেই স্টেডিয়ামটি উদ্বোধন করা হবে। আর বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রিকেট ম্যাচ দিয়েই স্টেডিয়ামটিতে প্রথম বল গড়াবে।


ক্রিকেটে এখন পর্যন্ত গ্যালারিতে সর্বোচ্চ দর্শক পেয়েছে ৯৩ হাজার ১৩ জন। ২০১৫ বিশ্বকাপ ফাইনাল ম্যাচে এ রেকর্ডসংখ্যক দর্শক হয়েছিল। তবে এবার সে রেকর্ড ভঙ্গ হতে যাচ্ছে। কারণ গুজরাটে নির্মিত স্টেডিয়ামটিতে আসন সংখ্যা এক লাখ ১০ হাজার।


বিসিবির একটি সূত্র জানিয়েছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি প্রীতি ম্যাচের আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দুটি ম্যাচের একটি আয়োজনের ইচ্ছে প্রকাশ করেছে বিসিসিআই।


বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ৭০৬ কোটি রুপি খরচ করে সরদার প্যাটেল স্টেডিয়ামটি বানানো হয়েছে, যার আসন সংখ্যা এক লাখ ১০ হাজার। অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে (এমসিজি) ছাড়িয়ে গেল এটি।


স্টেডিয়ামটি ৬৩ একর জমির ওপর নির্মিত। এতে ৭৬টি কর্পোরেট বক্স থাকছে। চারটি ড্রেসিংরুম, একটি ক্লাব হাউস, একটি অলিম্পিক সাইজ সুইমিংপুল রয়েছে এতে। ৩ হাজার গাড়ি ও ১০ হাজার মোটরসাইকেল রাখার ব্যবস্থা থাকবে সেখানে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com