পাকিস্তান সফরে যাবেন না মুশফিক, চিঠি দিয়ে জানালেন বোর্ডকে
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ১০:১৫
পাকিস্তান সফরে যাবেন না মুশফিক, চিঠি দিয়ে জানালেন বোর্ডকে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান সফরে মুশফিক রহীম যাবেন না সে কথা আগেই জানিয়েছেন তিনি। এতোদিন মৌখিকভাবে জানালেও এবার আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে বোর্ডকে জানিয়ে দিয়েছেন পাকিস্তান সফরে তিনি যাচ্ছেন না।


মুশফিকের নাম ছিল পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দলে। কিন্তু চিঠি দিয়ে বোর্ডকে জানিয়ে দেয়ায় তাকে বাদ দিয়েই করা হয়েছে টি-টোয়েন্টি দল। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, আমরা মুশফিকের চিঠি পেয়েছি। ওকে ছাড়াই পাকিস্তান সফরের দল দেব। সে আমাদের জানিয়েছে এবং আমরা তা গ্রহণ করেছি।


শুক্রবার (১৭ জানুয়ারি) বিপিএল ফাইনালের পর মুশফিক যখন সংবাদ সম্মেলনে আসলেন, তখনো সেই প্রশ্নই উঠলো।


মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বিস্তারিত কথা বলেছেন মুশফিক। তিনি বলেন, আমার জন্য পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার দারুণ সুযোগ ছিল। কিন্তু আমি শুরুতেই না করে দিয়েছিলাম। আমি জানতাম এবার পুরো টুর্নামেন্টই হবে পাকিস্তানে। আমি তখনই বলেছি, যেহেতু আমার পরিবার আমাকে অনুমতি দিচ্ছে না। তাই সেখানে আমার খেলার কোনো সুযোগ নেই।


তিনি আরো বলেন, পাকিস্তানে যাওয়ার বিষয়ে আমার পরিবার ভীত। পরিবারকে ভয়ে রেখে আমার পক্ষে পাকিস্তানে গিয়ে খেলা সম্ভব নয়। কারণ জীবনের চেয়ে ক্রিকেট কখনোই বড় হতে পারে না। পাকিস্তানে না যাওয়ার বিষয়টি বিসিবিকে আমি আগেই জানিয়েছি। এমনকি অফিসিয়ালি চিঠিও দিয়েছি। বিসিবি সেটা মেনে নিয়েছে।


মুশফিক যোগ করে বলেন, আমি পাকিস্তান না যাওয়ার কথা আনুষ্ঠানিকভাবে বোর্ডকে লিখিতও জানিয়েছি। জানিয়েছি, আমার পক্ষে পাকিস্তানে খেলতে যাওয়া সম্ভব নয়।


টাইগার দলের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান বলেন, এটাও সত্যি, পাকিস্তান এখন আগের চেয়ে ভালো অবস্থায় আছে। আমি ২০০৮ সালে পাকিস্তান সফর করেছি। তবে আমি মানছি পাকিস্তানের উইকেট ভালো। খেলেও মজা। আগের চেয়ে অশান্ত অবস্থা খানিক ভালো হয়েছে। এরকম অবস্থা যদি আরো দুই থেকে তিন বছর চলে। ধারাবাহিকভাবে অবস্থার উন্নতি ঘটে, তখন হয়তো যাওয়ার চিন্তা করব।


তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ। প্রথম দফায় আগামী ২২ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলতে দেশ ছাড়বে তামিম-মাহমুদউল্লাহরা। সেই দলে মুশফিক যে যাচ্ছেন না, তা বহু আগেই বিসিবিকে মৌখিকভাবে অবহিত করে রেখেছিলেন।


বিবার্তা/এসএ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com