এসএ গেমস
আরচারির ইভেন্ট বাংলাদেশের সোনার খনি
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ২০:৩৫
আরচারির ইভেন্ট বাংলাদেশের সোনার খনি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেপালে চলমান ত্রয়োদশ এসএ গেমসের আরচারি ইভেন্টে ১০টির সবকটি সোনার পদক জয়ের মাধ্যমে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ। পোখারা স্টেডিয়ামে সোমবার আরো চারটি সোনার পদক জয় করেছে বাংলাদেশের আরচাররা।


একই ভেন্যুতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় আগের দিন রোববার ছয়টি স্বর্ণপদক জয় করেছিল বাংলাদেশ। সব মিলে এই একটি ইভেন্ট থেকে বাংলাদেশের সংগৃহীত সোনার পদক সংখ্যা দাঁড়িয়েছে ১০টি। এই নিয়ে চলতি গেমস থেকে এখন পর্যন্ত বাংলাদেশের মোট সোনার পদক সংখ্যা হলো ১৮টি। এর আগে ২০১০ আসরে দক্ষিণ এশীয় আঞ্চলিক এই গেমস থেকে সমান সংখ্যক সোনার পদক জয় করেছিল বাংলাদেশ।


আজ সকালে ফের বাংলাদেশের সোনার পদক জয়ের সুচনা করেন তীরন্দাজ সোমা বিশ্বাস ও সোহেল রানা। দুই জনই কম্পাউন্ডের একক ইভেন্ট থেকে সোনা জয় করেন। মহিলা বিভাগে সোমা শ্রীলংকার অনুরাধা করুনারত্নেকে ১৪২-১৩৪ পয়েন্টে এবং পুরুষ বিভাগে সোহেল ভুটানের তানদিন দর্জিকে ১৩৭-১৩৬ পয়েন্টে হারিয়ে সোনার পদক জয় করেন।


এরপর মহিলাদের রিকার্ভ এককে ভুটানের প্রতিপক্ষকে হারিয়ে সোনার পদক জয়ের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস গড়ার উৎসবে যোগ দেন ১৪ বছর বয়সি ইতি খাতুন। গতকাল মহিলাদের রিকর্ভ ইভেন্টে দলগত মিশ্র বিভাগে সোনা জয় করেছিলেন ইতি।


আর‌চারি থেকে বাংলাদেশের শেষ সোনার পদকটি জয় করেন দেশ সেরা তীরন্দাজ রোমান সানা। পুরুষ রিকার্ভের একক ইভেন্টের ফাইনালে ভুটানের প্রতিপক্ষকে পাত্তাই দেননি তিনি। সোনা জয় করেন ৭-১ সেট পয়েন্টে হারিয়ে।


এর আগে রোববার থেকেই পোখারার সংস্কারকৃত স্টেডিয়ামটি হয়ে উঠে এসএ গেমসে বাংলাদেশ দলের সবচেয়ে সফল ভেন্যুতে। স্টেডিয়ামটি পরিণত হয় বাংলাদেশের জন্য সোনার খনিতে।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com