গেইলকে ছাড়িয়ে জো রুটের নতুন রেকর্ড
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ২০:৫২
গেইলকে ছাড়িয়ে জো রুটের নতুন রেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের মাঠে প্রতিপক্ষ অধিনায়ক হিসেবে প্রথম ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। শুধু তাই নয় হ্যামিল্টন টেস্টে ডাবল সেঞ্চুরি করার মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইলকে ছাড়িয়ে গেছেন রুট। এর আগে ২০০৮ সালে নেপিয়ারে ১৯৭ রানের ইনিংস খেলেন উইন্ডিজ অধিনায়ক গেইল।


শনিবার চলমান হ্যামিল্টন টেস্টে নিউজিল্যান্ডের করা ৩৭৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ২৪ রানে দুই উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ইংলিশরা। এরপর রবিবার ২ উইকেটে ২০১ রান করা ইংল্যান্ড, শেষ বিকালে ৬১ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট।


৫ উইকেটে ২৬৯ রান সংগ্রহ করে ১০৬ রানে পিছিয়ে থেকে লিড পাওয়ার অনিশ্চয়তায় ছিল ইংলিশরা। সেই অবস্থা থেকে ষষ্ঠ উইকেটে ওলি পোপকে সঙ্গে নিয়ে ১৯৩ রানে জুটি গড়ে দলকে বড় লিড এনে দেন রুট।


সোমবার ১১৪ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নেমে দাপুটে ক্রিকেট খেলেন রুট। তিন বছর পর টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন তিনি। মিচেল স্যান্টনারের বলে আউট হওয়ার আগে ৪৪১ বল খেলে ২২৬ রান করেন রুট। সর্বশেষ ১০ উইকেট হারিয়ে ৪৭৬ রান করেছে সফরকারীরা।


১০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ৯৬ রান সংগ্রহ করেছে স্বাগতিক নিউজিল্যান্ড।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com