দিবারাত্রির টেস্ট
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ৬৬ জন
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ০৯:০০
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ৬৬ জন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সবকিছু ঠিকঠাক থাকলে বল মাঠে গড়ানোর আগেই ইডেনে দেখা যাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তিনি একা নন, বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ৬৬ জনের বড় একটা অতিথিবহর যাবে কলকাতার গোলাপি টেস্ট উপভোগ করতে।


ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) পক্ষ থেকে জানানো হয়েছে, ৬৬ জনের বহর নিয়েই দিবারাত্রির ঐতিহাসিক টেস্ট ম্যাচটি দেখতে ২২ নভেম্বর কলকাতায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ওই বহরে থাকবেন বিসিবি পরিচালক মঞ্জুরুল কাদের, পরিচালক নজীব আহমেদ, বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেলসহ আরো কয়েকজন বোর্ড পরিচালক।


এ দিকে শুক্রবার শুরু হওয়া ম্যাচটি দেখতে এরইমধ্যে বাংলাদেশ থেকে অনেকে পা রেখেছেন কলকাতার মাটিতে। যাদের মধ্যে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। বুধবারই (২০ নভেম্বের) কলকাতায় চলে যান তিনি। তার সঙ্গে ছিলেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।


উল্লেখ্য, বল মাঠে গড়ানোর আগে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


এই টেস্ট দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ ও ভারত গোলাপি-যুগে প্রবেশ করবে। তাইতো আয়োজক দেশটি চায় ম্যাচটা স্মরণীয় করে রাখতে। সেজন্য নানামুখী আয়োজন হাতে নিয়েছে তারা।


বিশেষ পোশাক, ট্রফিতে নতুনত্ব, গোলাপি টিকিট থেকে শুরু করে সোনার মুদ্রা ও হিরার স্বারকের ব্যবস্থাও করছে ভারত। জানা গেল বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য ভীষণ মূল্যবান এক স্মারকও এরইমধ্যে তৈরি করেছেন আয়োজকেরা। পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের জন্য হরেক রকমের খাবার তো থাকছেই।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com