আবারো মেসির জাদু, নিশ্চিত হার এড়াল আর্জেন্টিনা
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১০:৩৭
আবারো মেসির জাদু, নিশ্চিত হার এড়াল আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগের ম্যাচে মেসির একমাত্র গোলে ব্রাজিলকে পরাজিত করেছিল আকাশি-সাদারা। এবার সেই লিওনেল মেসিতেই ২-২ গোলে ড্র করল আর্জেন্টিনা।


সোমবার (১৮ নভেম্বর) মধ্যরাতে তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে শুরুতেই পিছিয়ে থাকার পর ম্যাচে ফেরে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।


এ দিন ৩৪তম মিনিটে এডিসন কাভানির গোলে লিড নেয় উরুগুয়ে। এক গোল খেয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় আর্জেন্টিনা। অবশ্য প্রধমার্ধে তারা সমতায় ফিরতে পারেন। অপেক্ষা করতে হয় বিরতির পর অবধি। দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে সার্জি আগুয়েরোর গোলে স্কোর ১-১ করে আর্জেন্টিনা।


সমতার পর ম্যাচের চেহারা আরো বদলে যায়। টান টান উত্তেজনায় ক্ষণে ক্ষণে রুপ বদলায়। দুই পক্ষই নিজেদের সেরাটা দিয়ে চায় জয় নিয়ে ফিরতে। ৬৮তম মিনিটে উরুগুয়ে পায় ওই মহেন্দ্রক্ষণের দেখা। এবার লুইস সুয়ারেজের গোলে উল্লাসে মাতে উরুগুয়ে।


সময় যত গড়াতে থাকে তত বাড়ে আর্জেন্টিনার হতাশা। যেন হারের দিকেই যাচ্ছিল তার। কিন্তু মেসি আছেন বলেই তো এ যাত্রায় রক্ষা মিলল।


যোগ করা মিনিটে দারুণ এক আক্রমণ উঠে আর্জেন্টিনা। কিন্তু তাদের আক্রমণ আটকে দিতে গিয়ে ডি-বক্সে ভুল করে হাতে বল লাগিয়ে ফেলেন উরুগুয়ের ডিফেন্ডার মার্তিন কাসেরেস, পেনাল্টির ফুল ফোটে আর্জেন্টিনার।


আর স্পটকিকে আর্জেন্টিনাকে হারের সাঁকো পার করান মেসি। এ নিয়ে জাতীয় দলের হয়ে মোট ৭০টি গোল করলেন ছয় বারের বর্ষসেরা তারকা।


আর্জেন্টিনাও আছে বেশ ছন্দে। গত জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারের পর এই নিয়ে টানা সাত ম্যাচ অপরাজিত রইলো তারা। এর মধ্যে আবার চার জয় ও তিন ড্র।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com