বিপর্যয় সামাল দিচ্ছেন মুমিনুল-মিঠুন
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১১:১৩
বিপর্যয় সামাল দিচ্ছেন মুমিনুল-মিঠুন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোরে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। টাইগারদের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন ইমরুল কায়েস এবং সাদমান ইসলাম। এই রিপোর্ট লেখা অবধি টাইগারদের সংগ্রহ ১২ ওভারে ২ উইকেটে ১৮ রান। উইকেটে আছেন মুমিনুল হক (৩) এবং মোহাম্মদ মিঠুন (২)।


সকালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় পড়ে নেই দলে। আর তাই তো অধিনায়কত্বের ভার পড়েছে মুমিনুলের কাঁধে। এই টেস্ট দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক ঘটছে মুমিনুল হকের।


শুরুতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম তিন ওভারই মেইডেন দেন টাইগার ব্যাটসম্যানরা। আর পিচ রিপোর্ট জানিয়েছিল এই উইকেটে প্রথম কয়েক ঘণ্টা বাড়তি সুবিধা পাবেন পেসাররা। আর সেই সুবিধায় কাজে লাগিয়েছে ভারতীয় পেসাররা। শুরু থেকেই দারুণ লাইন এবং লেংথে বল করতে থাকে ঈশান্ত শর্মা এবং উমেষ যাদব। ষষ্ঠ ওভারের শেষ বলে যাবদের অফ স্ট্যাম্পের বাইরের বল ব্যাটের কোনায় লেগে চলে যায় স্লিপে দাঁড়ানো রাহানের হাতে। আর ৬ রান করা ইমরুল কায়েসের তুলে দেয়া ক্যাচ তালু বন্দী করতে একটুও ভুল করেননি আজিঙ্কা রাহানে।


পরের ওভার অর্থাৎ ৭ম ওভারের শেষ বলে ঈশান্ত শর্মার বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান প্যাভিলিয়নে। আউট হওয়ার আগে নামের পাশে যোগ করেন মাত্র ৬ রান।


চলতি বছরে শুরু হয়েছে প্রথমবারের মতো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। ভারত এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপে উইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে ফেললেও ইন্দোরের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশের যাত্রা।


বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ, এবাদত হোসেন।


ভারত একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন আশ্বিন, উমেষ যাদব, মোহাম্মদ শামী, ইশান্ত শর্মা।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com