সরফরাজের পাশে সাবেক ক্রিকেটাররা
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ১৩:৫৬
সরফরাজের পাশে সাবেক ক্রিকেটাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কত্ব হারিয়েছেন সরফরাজ আহমেদ। ওয়ানডে ফরম্যাটেও নেতৃত্ব হারানোর মুখে দাঁড়িয়ে তিনি। দলনায়কের পদ থেকে তাকে এভাবে ছেঁটে ফেলায় হতাশা প্রকাশ করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। তার পাশে দাঁড়িয়েছেন কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদ, মঈন খান, রশিদ লতিফরা।


এরই মধ্যে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করেছে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর করবে পাকিস্তান। সেখানে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবেন তারা। অজিদের বিপক্ষে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সফরকারীদের নেতৃত্ব দেবেন বাবর আজম। আর অভিজাত সংস্করণে অধিনায়কত্ব করবেন আজহার আলি।


পাকিস্তানের সময়ের সেরা ব্যাটসম্যান হলেও বাবর আজমকে অধিনায়ক হিসেবে চান না মিয়াঁদাদ। বড়েমিয়া বলেন, আজহারকে টেস্ট অধিনায়ক করা হয়েছে, সেটি ঠিক আছে। তবে বাবরকে টি-টোয়েন্টির নেতৃত্বে আনা উচিত হয়নি। এটি তার পারফরম্যান্সে প্রভাব ফেলবে। সব মিলিয়ে ওর ওপর চাপ বাড়বে।


সাবেক পাক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মঈন বলেন, ব্যাট হাতে ছন্দে ফিরতে সরফরাজকে সময় দেয়া উচিত ছিল। কারণ সে অসাধারণ এক অধিনায়ক। ফর্ম হারালে সিনিয়রদের পাশে দাঁড়ানো উচিত পিসিবির।


বাবরকে টি-টোয়েন্টির অধিনায়ক করাটা মানতে পারছেন না আরেক উইকেটকিপার-ব্যাটসম্যান রশিদ। তিনি বলেন, বাবর নিজের জন্য খেলে। সরফরাজ খেলত দলের জন্য। টিমের স্বার্থে নিজের পছন্দের জায়গায় অন্যকে ব্যাটিংয়ে পাঠাত সে। এভাবে বাদ পড়াটা প্রাপ্য ছিল না ওর।


ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানকে সেমিফাইনালে তুলতে পারেননি সরফরাজ। তখন থেকেই তার নেতৃত্ব ও পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ওঠে। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচে হাই তোলা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েন তিনি।


তা সত্ত্বেও ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে দলনায়ক থাকেন সরফরাজ। তার অধীনেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজে লংকানদের ধবলধোলাই করেন স্বাগতিকরা। তবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আনকোরা দলটির কাছে হোয়াইটওয়াশ হন তারা।


সফরকারীদের বিপক্ষে দুই সিরিজে তার পারফরম্যান্সও উল্লেখ করার মতো ছিল না। প্রয়োজনের সময় চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেন তিনি। এ কারণে তাকে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরাতে চান পাকিস্তানের বর্তমান কোচ মিসবাহ-উল হক। শেষ পর্যন্ত হারাতে হলো সরফরাজকে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com