বেলজিয়ামের গোল উৎসব, জিতলো নেদারল্যান্ডস!
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ১০:২৫
বেলজিয়ামের গোল উৎসব, জিতলো নেদারল্যান্ডস!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ বাছাই ম্যাচে বৃহস্পতিবার কম্বোডিয়ার জালে ১৪ গোল করে ইরান। ইউরো বাছাইপর্বে সান ম্যারিনোর বিপক্ষে তাদের দেখানো পথেই হেঁটেছে বেলজিয়াম, পেয়েছে বিশাল জয়ের দেখা।


তবে গোল সংখ্যা দুই অঙ্কে নিতে পারেননি রোমেলু লুকাকু, এডেন হ্যাজার্ডরা। একটি আত্মঘাতী গোলসহ ৯-০ গোলে জিতেছে তারা। অন্যদিকে নর্দার্ন আয়ারল্যান্ডের জয় পেতে ঘাম ছুটেছে নেদারল্যান্ডসের। শেষতক ৩-১ গোলের সহজ জয়ই পেয়েছে তারা।


বেলজিয়ামের ঘরের মাঠে খেলতে এসে ম্যাচের প্রথম ২৫ মিনিটেও হয়তো সান ম্যারিনো বুঝতে পারেনি তাদের সামনে কী অপেক্ষা করছে। ২৮ মিনিটের মাথায় প্রথম গোলটা করেন রোমেলু লুকাকু। এরপর শুরু হয় একের পর এক গোলের উৎসব।


মিনিট তিনেক পর ব্যবধান বাড়ান নাসির চাদলি আর ৩৫ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে বসেন সান ম্যারিনোর ক্রিস্তিয়ান ব্রুলি। বিরতির আগে আরও তিন গোল করে বেলজিয়াম।


৪০ মিনিটের পর ৬ মিনিটের ব্যবধানে এ তিন গোল করে রবার্তো মার্টিনেজের শিষ্যরা। ৪১ মিনিটের মাথায় ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন লুকাকু। এরপর ৪৩ মিনিটে টবি আইডারউল্ড এবং একদম বিরতির আগ দিয়ে স্কোরশিটে নাম তোলেন ইউরি তেলেমানস।


প্রথমার্ধেই ৬ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে এর অর্ধেক গোল করতে সক্ষম হয় বেলজিয়াম। ম্যাচের ৭৯ মিনিটে ক্রিশ্চিয়ান বেনটেক, ৮৪ মিনিটে ইয়ারি ভারসচারেন ও একদম ৯০ মিনিটের মাথায় তিমুথি কাস্তাগনে করেন শেষ গোলটি।


দিনের অন্য ম্যাচে নর্দার্ন আয়ারল্যান্ডের কাছে হারতে বসেছিল নেদারল্যান্ডস। গোলশূন্য থাকে প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচের ৭৫ মিনিটের মাথায় প্রথম গোল করে বসেন নর্দার্ন আয়ারল্যান্ডের জশ ম্যাগেনিস।


পিছিয়ে পড়ে যেন হুশ ফেরে রোনাল্ড কোম্যানের শিষ্যদের। ম্যাচের ৮০ মিনিটের মাথায় সমতা ফেরান মেমফিস ডিপে। এরপর অতিরিক্ত যোগ করা সময়ে প্রথম মিনিটে লুক ডি ইয়ং এবং চতুর্থ মিনিটে ডিপে আবার গোল করলে ৩-১ গোলের জয় পায় নেদারল্যান্ডস।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com