তাদের শিক্ষাগত যোগ্যতা ও বেতন কত?
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০০
তাদের শিক্ষাগত যোগ্যতা ও বেতন কত?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতীয় দলের অনেক ক্রিকেটারই ব্যাট-বল হাতে দুর্দান্ত হলেও পড়াশুনায় মোটেই ভালো ছিলনা তারা। আবার অনেকরই ব্যাট-বলের সাথে কলমটাও অনেক ভালো চলতো। পড়ালেখাতেও যারা ছিলেন সেরা।


১. মাশরাফি মুর্তাজা :


বাংলাদেশ জাতীর দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তাজার ক্রিকেটীয় মেধা কেমন তা আমাদের সবারই জানা। ক্রিকেট মাঠে তিনি অনেক বুদ্ধিমানের পরিচয় দিয়েছেন। তবে মাঠের সাথে তার পড়াশুরনার মেধাও ছিল প্রখর। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিদ্যায় ব্যাচেলর ডিগ্রী অর্জন করেছন তিনি।


২.মুশফিকর রহিম :


মুশফিকুর রহিমের মেধা সম্পর্কে প্রায় সকলেরই হয়তো জানা। ছোটবেলা থেকেই অনেক মেধাবী মুশফিক। ব্যাট-বলের সাথে তার কলমটাও চলতো অনেক ভালো। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে মাস্টার্স করেছেন তিনি। এখন পিএইচডি করার করার জন্য পড়াশুনা করছেন মুশফিক।


৩. সাকিব আল হাসান :


পড়াশুনায় তেমন মন ছিলোনা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। স্কুল বাদ দিয়ে ক্রিকেট খেলে বেড়ানোই ছিল তার কাজ। তবে শেষ পর্যন্ত লেখাপড়া চালিয়ে গেছেন তিনি। আমেরিকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করেছেন তিনি।


৪. তামিম ইকবাল :


চট্টগ্রামের বিখ্যাত খান পরিবারের ছেলে তামিম ইকবাল খান। ছোট বেলা থেকেই পড়েছেন চট্টগ্রামের নামকরা ইংলিশ মিডিয়াম স্কুলে। তিনি বিবিএ’তে অনার্স করেছেন।


বেতন


বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী ‘এ প্লাস’ শ্রেণির ক্রিকেটাররা পান মাসিক ৪ লাখ টাকা করে, ‘এ’ শ্রেণিতে ৩ লাখ, ‘বি’ শ্রেণির ক্রিকেটাররা ২ লাখ টাকা করে পান। এছাড়া ‘রুকি’ শ্রেণির ক্রিকেটারদের সম্মানী ১ লাখ টাকা।


ক্যাটাগরি এ+ : মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ


ক্যাটাগরি এ : ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন


ক্যাটাগরি বি : মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম


ক্যাটাগরি রুকি : আবু হায়দার, আবু জায়েদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, খালেদ আহমেদ


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com