আইসিসির রাডারে পাকিস্তানের নিরাপত্তা!
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪৪
আইসিসির রাডারে পাকিস্তানের নিরাপত্তা!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা। এ সফরে শ্রীলঙ্কা দলের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানে পরিদর্শক দল পাঠাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই সিরিজে নিজেদের প্যানেলভুক্ত আম্পায়ার ও রেফারি পাঠানোর চিন্তাভাবনাও করছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।


নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর থেকে ইতোমধ্যে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ লঙ্কান ক্রিকেটার। এ তালিকায় আছেন শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গাও।


সেপ্টেম্বরের শেষদিকে পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে এবং সমানসংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার।


নাম সরিয়ে নেয়াদের মধ্যে আরো রয়েছেন- শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গ লাকমল, থিসারা পেরেরা, আকিলা দনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান ডিকভেলা।


অবশেষে পাকিস্তান সরকারের আশ্বাসে সফরে রাজি হয় শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সফরকারীদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে চেয়েছেন তারা। এটি নিশ্চিত করতে সহায়তা করবে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)।


২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে সফরে যায় না আন্তর্জাতিক ক্রিকেট খেলুড়ে দলগুলো। তবে দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে মরিয়া পিসিবি। তাদের সহায়তা করছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।


এরই অংশ হিসেবে পাকিস্তানে খেলতে যাচ্ছে শ্রীলংকা। ইতিমধ্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে এসএলসি। প্রাথমিক দল দিয়েছে পিসিবিও। আগামী ২৭ সেপ্টেম্বর ওয়ানডে দিয়ে শুরু হবে বহুল আলোচিত এ সিরিজ।


সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ সেপ্টেম্বর করাচিতে। সিরিজের পরের দুই ওয়ানডে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর লাহোরে। একই ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো ৫, ৭ ও ৯ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা।


বিবার্তা/এরশাদ/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com