অবশেষে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৬
অবশেষে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কা লাহিরু থিরিমান্নেকে ওয়ানডে অধিনায়ক এবং দাসুন শানাকাকে টি-টোয়েন্টি অধিনায়ক করে পাকিস্তানে দল পাঠাচ্ছে।


পাকিস্তান ও শ্রীলঙ্কার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে ২৭ সেপ্টেম্বর করাচিতে। পরের দুই ওয়ানডে ২৯ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর। সেখান থেকে লাহোরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলে যাবে দুই দল। ওই সিরিজ শেষ হবে ৯ অক্টোবর।


১৫ সদস্যের ওয়ানডে দলে নতুন মুখ মিনোদ ভানুকা। তিনি টি-টোয়েন্টিতেও অভিষেকের অপেক্ষায় আছেন। তার সঙ্গে টি-টোয়েন্টিতে নতুন হিসেবে জায়গা পেয়েছেন রাজাপাকসে। ভানুকা ছিলেন শ্রীলঙ্কার ইমার্জিং দলে আর রাজপাকসে সুযোগ পেয়েছেন গত জুনে শ্রীলঙ্কা 'এ' দলের হয়ে ভারত সফরে আলো ছড়িয়ে।


পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজে ফিরছেন দানুষ্কা গুনাথিলাকা। এছড়া, ওয়ানডে আর টি-টোয়েন্টি দুই ফর্মেটেই জায়গা পেয়েছেন চায়নাম্যান স্পিনার লক্ষ্মণ সান্দাকান।


এদিকে শ্রীলঙ্কান ক্রিকেটাররা পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় পেছনে ভারতের হাত রয়েছে বলে পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী যে দাবি করেছিলেন তা প্রত্যাখ্যান করেছে শ্রীলঙ্কা।


শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো বলেন, ১০ খেলোয়াড় নাম প্রত্যাহার করে নেয়ার বিষয়টি পুরোপুরিই ২০০৯ সালের সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে। এর পেছনে ভারতের কোনো হাত নেই।


তিনি বলেন, ২০০৯ সালের ওই ঘটনার কারণেই এই সফর নিয়ে খেলোয়াড়দের ওপর কোনো ধরনের চাপ দেয়নি ক্রিকেট বোর্ড।


হারিন ফার্নাদো বলেন, পাকিস্তানে শ্রীলঙ্কার ক্রিকেটারদের খেলতে না যাওয়ার পেছনে ভারতের প্রভাব আছে, এমন রিপোর্ট মিথ্যা। ২০০৯ সালের ঘটনার কারণে অনেকে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাদের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখেই আমরা এমন খেলোয়াড়দের বেছে নিয়েছি, যারা সফরটিতে যেতে চায়। আমাদের দলটি পূর্ণশক্তির, আশা করছি পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারাতে পারব।


বিবার্তা/আবদাল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com