১৯৩ রানের লিড নিয়ে লাঞ্চে আফগানিস্তান
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩২
১৯৩ রানের লিড নিয়ে লাঞ্চে আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৩৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা আফগানিস্তান ৪ রানেই হারিয়ে ফেলে ২ উইকেট। তারপর হাশমতউল্লাহকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন ইব্রাহিম জাদরান। ভালোই খেলছিলেন কিন্তু তাতে বাদ সাধেন নাঈম হাসান। দলীয় ২৮ রানে হাশমতউল্লাহকে বিদায় করেন তিনি। তবে থেমে যায়নি আফগানরা। এরপর আসগরকে নিয়ে দ্বিতীয় দফায় প্রতিরোধের দেয়াল তুলেছেন ইব্রাহিম।


এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাঞ্চে গেছেন সফরকারীরা। এর আগে ৩ উইকেটে ৫৬ রান করেছেন তারা। ইব্রাহিম ২৪ রানে ও ১৬ রান নিয়ে ক্রিজে আছেন আসগর আফগান।


তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম বলে সাকিবকে চার মেরে শুরু করেছিলেন ইহসানউল্লাহ জানাত। এক বল পরই তাকে ফিরিয়ে প্রতিশোধ নেন সাকিব।


অফ স্টাম্প থেকে ভেতরে ঢোকা বল ডিফেন্স করতে চেয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। তার ব্যাট ফাঁকি দিয়ে বল আঘাত করে প্যাডে। এলবিডব্লিউয়ের জোরালো আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার।


পরের বলে আরো বড় উইকেট পান সাকিব। বাঁহাতি স্পিনার এবার ফিরিয়ে দেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহকে। সাকিবকে ক্যাচ প্র্যাকটিস করিয়ে ফেরেন ডানহাতি ব্যাটসম্যান।


এর আগে বাংলাদেশ তৃতীয় দিনে এসে মাত্র এগারো বলই খেলতে পারে। দিনের প্রথম ওভারের তৃতীয় বলে মোহাম্মদ নবীর বলে তাইজুল ইসলাম ও রশিদ খানের করা দ্বিতীয় ওভারের পঞ্চম বলে এলবির শিকার হন নাঈম ইসলাম। শেষ পর্যন্ত আগের দিনের করা ৪৮ রানেই অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন।


এতে করে প্রথম ইনিংসে ১৩৭ রানের লিড নিলো আফগানিস্তান। আফগানদের করা ৩৪২ রানের জবাবে মাত্র ২০৫ রানে অলআউট হয়ে গেলো বাংলাদেশ। আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান পাঁচ উইকেট শিকার করেন। মোহাম্মদ নবী নেন ৩ উইকেট।


অবশ্য প্রথম ইনিংসে দেড়শ রানের মধ্যেই অলআউট হয়ে যেতে পারতো বাংলাদেশ। কিন্তু মুমিনুল-মোসাদ্দেক জুটি ও মোসাদ্দেক-তাইজুল জুটি দলীয় স্কোর দুইশ ক্রস করতে সহায়তা করে।


এর আগে চট্টগ্রামের একমাত্র টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। রহমত শাহর ১০২ রানের ইনিংস, আসগর আফগানের ৯২ রান, আফসার জাজাইয়ের ৪১ রান ও অধিনায়ক রশিদ খানের দুর্দান্ত হাফসেঞ্চুরিতে সব উইকেট হারিয়ে ৩৪২ রান সংগ্রহ করে আফগানরা।


বাংলাদেশের হয়ে তাইজুল ৪টি, সাকিব ও নাঈম ২টি এবং মিরাজ ও রিয়াদ ১টি করে উইকেট লাভ করেন।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com