মিডফোর্ড ও ন্যাশনাল মেডিকেলে ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৫:৫৫
মিডফোর্ড ও ন্যাশনাল মেডিকেলে ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে
আদনান সৌখিন
প্রিন্ট অ-অ+

রাজধানীর পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিডফোর্ড) হাসপাতাল ও ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা আনুপাতিক হারে বেড়েই চলছে। এখানেপ্রতিদিন গড়ে ১০০ থেকে ১২০জন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন।বর্তমানে এই হাসপাতাল দুটিতে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন ৪৪০ জন।


ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার(৮ আগস্ট) পর্যন্ত হাসপাতালে মোট ১০৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।যাদের মধ্যে ৫১ জন পুরুষ এবং ৫২ জন মহিলা রোগী।তবে শুধু বুধবারই ৩৯ জন ও বুধবার ৪০ জন এই হাসপাতালে ভর্তি হন।


ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. এ কে এম নুরনবী বিবার্তাকে বলেন, 'ঈদের আগেই ডেঙ্গু নিয়ে আলাদা ওয়ার্ড চালু করা হবে।রোগীদের মশারির অভাব রয়েছে, অনেকেই বাসা থেকে আনতে পারেন না, তাই আমরা নিজেরাই ব্যবস্থা করবো।তবে হাসপাতালে ডেঙ্গু ও অন্যান্য টেস্ট করার মেশিন সংকট রয়েছে।যার কারণে রোগীরা অন্য হাসপাতালে চিকিৎসা নিতে যাচ্ছেন।’


স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিডফোর্ড) হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার পর্যন্ত এই হাসপাতালে মোট এক হাজার ৯৭ জন ডেঙ্গু রোগী এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।যাদের মধ্যে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩৩৭ জন।শুধু বুধবারই ৮১ জন রোগী ভর্তি হয়েছেন।


আরো জানা গেছে, গত রবিবার এই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৌরভ নামের ১০ বছরের এক শিশু মারা যায়।


এদিকে, গত বৃহস্পতিবার সকালে মিডফোর্ড হাসপাতালে নতুন ১০০ রোগী ধারণ সম্পন্ন ওয়ার্ড উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


মিডফোর্ডেরজরুরি বিভাগের ডাক্তার মিরাজুল ইসলাম বিবার্তাকে জানান, আসলে একসঙ্গে এত রোগী সামাল দেয়ার সক্ষমতা বা অভিজ্ঞতা কোনোটাই আমাদের নেই।এরপরেও যতটা সম্ভব চেষ্টা করছি।গত ২০ দিন ধরে আমাদের সকল প্রকার ছুটি বন্ধ করে দেয়া হয়েছে।এমনকি ঈদের ছুটিওনেই।এরপরেও রোগীর চাপ দিন দিন বেড়েই চলছে।


বিবার্তা/আদনান/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com