মহাসমাবেশকে ঘিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাপা নেতারা
প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৮:২২
মহাসমাবেশকে ঘিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাপা নেতারা
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

২৪ মার্চের মহাসমাবেশকে কেন্দ্র করে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় পার্টির নেতারা। বিগ বাজেটের বিগ সমাবেশকে সফল করতে প্রায় মাসখানেক আগে থেকেই চলছে প্রস্তুতি। ঢাকা মহানগর উত্তর ১৮টি ও দক্ষিণের উদ্যোগে ২২টি পিকআপে মহাসমাবেশের প্রচার শুরু হয়েছে রবিবার থেকেই। গত শনিবার থেকেই শুরু হয়েছে মঞ্চ তৈরীর কাজ। ভ্রাম্যমান টয়লেট বানানো হচ্ছে ১০০টি। এর মধ্যে ভিআইপি টয়লেট পাঁচটি।


জাপা সূত্রে জানা গেছে, আগামী জাতীয় নির্বাচনের আগে রাজনীতির মাঠে নিজেদের শক্ত অবস্থান জানান দিতেই বিগ শোডাউন দিতে সর্ব্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন দলটির নেতাকর্মীরা। ইতিমধ্যে বুকিং দেয়া হয়েছে একাধিক ট্রেন, লঞ্চ। জেলা পর্যায়ের নেতারাও বাস রিজার্ভ করে রেখেছেন। এবারই প্রথম দেশের সকল থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতাদের সমাবেশে উপস্থিতি বাধ্যতামূলক করেছে দলটি।


সমাবেশকে সফল করার জন্য পক্ষকাল থেকেই ঢাকা মহানগরের বিভিন্ন থানায় কর্মীসভা চলছে। এসব সভায় দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, সিনিয়র নেতা জিয়াউদ্দিন বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, ফয়সল চিশতি, জহিরুল আলম রুবেল উপস্থিত হয়ে দিকনির্দেশনা দিচ্ছেন।


দলের দফতর সূত্রে জানা গেছে, মহাসমাবেশের প্রচারের জন্য কেন্দ্রীয়ভাবে পোস্টার করা হয়েছে দেড় লক্ষাধিক। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ উত্তর, জাতীয় যুব সংহতি, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, জাতীয় কৃষক পার্টি, জাতীয় ছাত্রসমাজ নিজেদের উদ্যোগে বিপুলসংখ্যক পোষ্টার, ব্যানার ও লিফলেট বানিয়েছেন। অনেক কেন্দ্রীয় নেতা নিজ উদ্যোগেও পোস্টার লিফলেট করেছেন।


সোমবার জাপার নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সভায় দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিবসহ দলের শীর্ষনেতারা উপস্থিত ছিলেন। মঙ্গলবার সকালে গুলশান ইমানুয়েলস্ সেন্টারে উত্তরের সভায় রওশন এরশাদ, জিএম কাদের, রুহুল আমিন হাওলাদার, বিকালে গেন্ডারিয়ায় কর্মীসভায় মহাসচিব, জিয়াউদ্দিন বাবলু, কাজী ফিরোজ, সৈয়দ আবু হোসেন বাবলা উপস্থিত হয়ে দলীয় নেতাদের বিপুলসংখ্যক নেতাকর্মীকে নিয়ে মহাসমাবেশে হাজির হওয়ার নির্দেশনা দেন।


আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় সমাবেশে গণমাধ্যমের সহযোগিতা চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজন করা হয়েছে।সংবাদ সম্মেলন। সেখানে দলের মহাসচিব রুহুল অমিন হাওলাদার ও এরশাদের প্রেসসচিব সুনীল শুভ রায় উপস্থিত থাকবেন।


মহাসমাবেশ সম্পর্কে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, আমি আমার নির্বাচনী এলাকা থেকে প্রায় ১৫ হাজার লোক নিয়ে মহাসমাবেশে অংশ নেবো। আমি ইতিমধ্যে লাঙ্গল ও এরশাদের ছবিসম্বলিত ১২ হাজার গেঞ্জি করেছি। আমি বিশ্বাস করি, ২৪ মার্চ ঢাকার রাজপথ ''এরশাদ এরশাদ'' শ্লোগানে মুখরিত থাকবে।


জাপার আরেক প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রাহমান বলেন, আমি সিলেট থেকে তিন হাজার নেতাকর্মী নিয়ে উপস্থিত হবো। অমি ইতিমধ্যে ১৫০টি বাস বুকিং দিয়েছি।


জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা বিবার্তাকে বলেন, আমি কত লোক সেদিন আনবো তা সংখ্যায় বলতে পারবো না, তবে এটা বলতে পারি, এই মহাসমাবেশে সর্বাধিক উপস্থিতি অর্থাৎ মিছিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও থেকেই আসবে।


জাতীয় কৃষক পার্টির সভাপতি ও দলের প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা বলেন, শনিবারের মহাসমাবেশ আগামী রাজনীতির টারনিং পয়েন্ট। সে সমাবেশ সফল করার জন্য দলের সকল শীর্ষনেতা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছেন।


তিনি বলেন, আমাদের দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদারের ব্যবস্থাপনায় দক্ষিণাঞ্চল থেকে ২৪টি লঞ্চে করে নেতাকর্মীরা ঢাকায় আসবেন মহাসমাবেশে অংশ নিতে।


বিবার্তা/বিপ্লব/মৌসুমী/হুমায়ুন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com