জবি উপাচার্যের নতুন গ্রন্থের মোড়ক উন্মোচন
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:২৮
জবি উপাচার্যের নতুন গ্রন্থের মোড়ক উন্মোচন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের 'বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও সাম্প্রতিক বাংলাদেশ' গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।


সোমবার (১৭ ফেব্রুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানের লেখকপুঞ্জ মোড়ক উন্মোচন মঞ্চে গ্রন্থটির মোড়ক উন্মোচন অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ।


জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনু্ষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আক্তার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম, বিভিন্ন দপ্তরের প্রধান এবং কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ।


‘বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও সাম্প্রতিক বাংলাদেশ’ গ্রন্থটিতে স্থান পাওয়া প্রবন্ধগুলোর অধিকাংশই সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে রচিত। গ্রন্থটির প্রকাশ করেছে ‘মেরিট ফেয়ার প্রকাশন’। গ্রন্থটি একুশে গ্রন্থমেলায় সোহরাওয়ার্দী উদ্যানের ৩৯১-৩৯৩ নং স্টলে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪৯ নং স্টলে পাওয়া যাচ্ছে।


উল্লেখ্য, ড. মীজানুর রহমান রচিত গবেষণাধর্মী গ্রন্থ ‘কৃষিপণ্যের বাজারজাতকরণ’ ১৯৯২ সালে বাংলা একাডেমি থেকে প্রকাশিত হয় এবং ব্যাপক পাঠকপ্রিয়তা পায়।


পরবর্তীতে তিনি ‘বাজারজাতকরণ’, ‘বাজাজাতকরণ নীতিমালা’, ‘স্নাতক বাজারজাতকরণ’ শীর্ষক আরো তিনটি গ্রন্থ রচনা করেন এবং পাঠকপ্রিয়তার কারণে বাজারজাতকরণ গ্রন্থের একটি সহজ সংস্করণও তিনি তৈরি করেন।


২০১৭ সালে তার প্রকাশিত ‘বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ’ গ্রন্থটি পাঠকমহলে আলোড়ন সৃষ্টি করেছে। এছাড়া ২০১৮ সালে ড. মীজানের ‘মুক্তিযুদ্ধের চেতনা ও উন্নয়ন ভাবনা’ ও ২০১৯ সালে ‘উত্তরগণতন্ত্র ও লিংকনের পিপল’ নামক গ্রন্থ প্রকাশিত হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com