সূচকের ঊর্ধ্বগতি পুজিবাজারে
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৯
সূচকের ঊর্ধ্বগতি পুজিবাজারে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের দুই পুজিবাজারে সূচক বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক গত কার্যদিবসের চেয়ে বেড়ে শেষ হয়েছে এ দিনের কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ২৩ দশমিক ৮৫ পয়েন্ট বেড়েছে এবং সিএসইর প্রধান সূচক ৫৫ দশমিক ৮৩ পয়েন্ট বেড়েছে।


এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৩৩৭ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত সোমবার লেনদেন হয়েছিল ৩৬৫ কোটি ৬১ লাখ টাকা।



ডিএসই


এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৩২১ কোটি ৯১ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৩৫০ কোটি ৬৩ লাখ টাকা।


ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩ দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৯৮ পয়েন্টে


ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৬৮টির, কমেছে ১০৬টির এবং কোনও পরিবর্তন হয়নি ৬০টি কোম্পানির শেয়ার দর।


ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, গ্রামীণ ফোন, স্কয়ার ফার্মা, ইউনিক হোটেল, আল-আরাফা ইসলামী ব্যাংক, কেয়া কসমেটিকস, ইউনাইটেড পাওয়ার, বেক্সফার্মা, ইফাদ অটোমোবাইল এবং অ্যাপেক্স ফুড।


সিএসই


সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ১৫ কোটি ৩৮ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ১৪ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে সিএসইতে লেনদেন বেড়েছে ৪০ লাখ টাকা।



সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৫৫ দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৮২৮ পয়েন্টে।


সিএসইতে লেনদেন হওয়া ২০৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১২টির, কমেছে ৬৭টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৮টি কোম্পানির শেয়ার দর।


সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, কেয়া কসমেটিকস, বিবিএস ক্যাবল, বেক্সিমকো লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট, লংকা-বাংলা ফাইন্যান্স, আল-আরাফা ইসলামী ব্যাংক, গ্রামীণ ফোন, ফুওয়াং সিরামিকস এবং সিভিও পেট্রোকেমিক্যাল। সূত্র : ওয়েবসাইট


বিবার্তা/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com