সূচক বেড়েছে সিএসইতে, ডিএসইতে দরপতন অব্যাহত
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৪৭
সূচক বেড়েছে সিএসইতে, ডিএসইতে দরপতন অব্যাহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের দুই শেয়ার বাজারে দরপতন আপাতত থেমেছে। বিশেষ করে চট্টগ্রাম শেয়ার বাজারে সূচক সামান্য বেড়েছে। অন্যদিকে ঢাকার শেয়ার বাজারে দরপতন সামান্য কমেছে।


বৃহস্পতিবার ছিল শেয়ারবাজার সপ্তাহের শেষ কার্যদিবস। এদিন ডিএসইর প্রধান সূচক ২ দশমিক ০৫ পয়েন্ট কমেছে এবং সিএসইর প্রধান সূচক ১ দশমিক ২০ পয়েন্ট বেড়েছে।


ডিএসই


ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮৯ কোটি ৬৬ লাখ টাকা। ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২ দশমিক ০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৯০৬ পয়েন্টে


ডিএসইতে লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৩টির, কমেছে ১৬১টির এবং কোনও পরিবর্তন হয়নি ৫৭টি কোম্পানির শেয়ার দর।


এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, সিভিও পেট্রোকেমিক্যাল, গ্রামীণ ফোন, ইউনিক হোটেল, ফার্মা এইড, সিটি ব্রাংক, আলিফ অ্যালুমিনিয়াম, ব্র্যাক ব্যাংক, আনোয়ার গ্যালভানাইজিং এবং ওসমানি গ্লাস।


সিএসই


বৃহস্পতিবার সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ২৬ কোটি ৬৬ লাখ টাকা।


সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১ দশমিক ২০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৯ পয়েন্টে।


সিএসইতে লেনদেন হওয়া ২১৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ৯৮টির এবং কোনও পরিবর্তন হয়নি ৩২টি কোম্পানির শেয়ার দর।


এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- গ্রামীণ ফোন, আল আরাফা ইসলামি ব্যাংক, আলিফ অ্যালুমিনিয়াম, কেয়া কসমেটিকস, স্কয়ার ফার্মা, সাইফ পাওয়ার, জেনারেশন নেক্সট, লংকা-বাংলা ফাইন্যান্স, কেয়া কসমেটিকস এবং সিভিও পেট্রোকেমিক্যাল।


বিবার্তা/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com