৪ কোম্পানির অস্বাভাবিক দর, হল্টেড আইসিবি ইসলামিক ব্যাংক
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১১:১৮
৪ কোম্পানির অস্বাভাবিক দর, হল্টেড আইসিবি ইসলামিক ব্যাংক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। কোম্পানিগুলো হচ্ছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মেঘনা কনডেন্স মিল্ক, সাভার রিফ্যাক্ট্ররিজ ও ইস্টার্ন কেবলস লিমিটেড।


ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানি চারটির শেয়ারে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কোম্পানি কর্তৃপক্ষ এমনটাই জানায়।


এদিকে ডিএসইতে সোমবার লেনদেনের ১৫ মিনিটের মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ারে। এতে কোম্পানির শেয়ারটি হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।


ওই চারে কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ডিএসই রবিবার নোটিস পাঠায়। এর জবাবে কোম্পানিগুলো জানায়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর বাড়ছে।


বিশ্লেষণে দেখা যায়, ২৬ অক্টোবর থেকে মেঘনা পেটের শেয়ার দর টানা বেড়ে চলেছে। এই সময়ে শেয়ারটির দর ১০ টাকা ১০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৩ টাকা ৭০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।


মেঘনা কনডেন্স মিল্কের শেয়ার দর ৩০ অক্টোবর টানা বেড়ে চলেছে। আলোচিত সময়ে শেয়ারটির দর ১২ টাকা ১০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৮ টাকা ৭০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।


সাভার রিফ্যাক্ট্ররিজের শেয়ার দর ৩০ অক্টোবর থেকে টানা বেড়ে চলেছে। শেয়ারটির দর ৮০ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৫৭ টাকা পর্যন্ত লেনদেন হয়েছে।


এছাড়া ইস্টার্ন কেবলসের শেয়ার দর গত ১৩ নভেম্বর থেকে একটানা বেড়েছে। আর শেয়ারগুলোর এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছেন ডিএসই কর্তৃপক্ষ।


ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার বেলা ১০টা ৪৫ মিনিট পর্যন্ত আইসিবির স্ক্রিনে সর্বশেষ ১৪ লাখ ২০ হাজার ৬০২টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ৬ টাকা ৭০ পয়সা দরে। রবিবার এই শেয়ারের সমাপনী দর ছিল ৬ টাকা ১০ পয়সা। সূত্র: অর্থসূচক


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com