আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন ডিএসইতে
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ১১:৫৬
আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন ডিএসইতে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের ১৯ সেপ্টেম্বরের পর মঙ্গলবার সর্বোচ্চ লেনদেন হয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। একই সঙ্গে ডিএসইতে বেড়েছে সব ধরনের সূচক।


বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে মঙ্গলবার লেনদেন হয়েছে ১ হাজার ১৭৬ কোটি ৯১ লাখ টাকা। এর আগে ১৯ সেপ্টেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৮ কোটি টাকা। ওই দিনের পর থেকে আড়াই মাসের মধ্যে মঙ্গলবারেই ডিএসইতে সর্বোচ্চ লেনদেন হয়েছে।


এদিকে ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে ৬২৫২ পয়েন্টে অবস্থান করে। আর ডিএসই ৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৭৭ পয়েন্টে ছিল। যা এই দুই সূচক চালু হওয়ার পর সর্বোচ্চ অবস্থান।


ডিএসইতে এদিন মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।


অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)’র সার্বিক সূচক সিএএসপিআই ১১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯৩৮১ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১৩, সিএসই-৩০ সূচক ৩১৮, সিএসসিএক্স ৬৯ পয়েন্ট ও সিএসআই ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪৮০, ১৭৪৬২, ১১৭৩২ ও ১২৪২ পয়েন্টে।


সিএসইতে মঙ্গলবার ৭২ কোটি ১৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৩ কোটি টাকা বেশি।সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানির। এদের মধ্যে শেয়ার এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com