বড় দরপতনে সপ্তাহ শেষ
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ১৮:৪৩
বড় দরপতনে সপ্তাহ শেষ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বড় দরপতনে পুঁজিবাজারের লেনদেন শেষ হয়েছে। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক কমেছে।


এদিন ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ৪৪ পয়েন্ট এবং সিএসইর সার্বিক মূল্য সূচক সিএসসিএক্স কমেছে ১১৬ পয়েন্ট। মূল্য সূচকের সঙ্গে উভয় বাজারে কমেছে লেনদেনের পরিমাণ।


তথ্য পর্যালোচনায় দেখা যায়, লেনদেন হওয়া বেশির ভাগ ব্যাংকের দরপতন হলেও লেনদেনে দাপট ধরে রাখে ব্যাংক খাত। ডিএসইতে লেনদেনের শীর্ষ দশ কোম্পানির মধ্যে ব্যাংক রয়েছে ছয়টি।এদিন ব্যাংকগুলোর মধ্যে দাম বেড়েছে ৭টির, আর দাম কমেছে ২১টি ব্যাংকের।


লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৪৪ পয়েন্ট কমে ৬ হাজার ৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্য সূচকের মধ্যে ডিএসই শরিহ্ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৩৩৩ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৭ পয়েন্টে।


লেনদেন হওয়া ১৯৭টি প্রতিষ্ঠানের শেয়ার দাম কমেছে, বেড়েছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দাম। লেনদেন হয়েছে ৭৪৩ কোটি ২৯ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ১ হাজার ৯২ কোটি ৪ লাখ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ৩৪৮ কোটি ৭৫ লাখ টাকা।


অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৭৭ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ২১ লাখ টাকা। লেনদেন হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৫৪টির দাম বেড়েছে, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির কোম্পানির শেয়ার দর।


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com