ডিএসই থেকে রাজস্ব আদায় বেড়েছে
প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৭, ১৯:২৫
ডিএসই থেকে  রাজস্ব আদায় বেড়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে রাজস্ব আদায়ের পরিমাণ বেড়েছে। সেপ্টেম্বর মাসে ডিএসই থেকে সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩০ কোটি ৮১ লাখ ৫০ হাজার ৩৫ টাকা। আগস্ট মাসে এর পরিমাণ ছিল ২৭ কোটি ১৩ লাখ ১৪ হাজার ২২২ টাকা। সুতারাং সেপ্টেম্বরে রাজস্ব আদায় বেড়েছে ৩ কোটি ৬৮ লাখ ৩৫ হাজার ৮১৩ টাকা।


ডিএসইর হালনাগাদ প্রতিবেদনে থেকে এ তথ্য জানা গেছে।


সেপ্টেম্বর মাসে ডিএসইর সদস্য প্রতিষ্ঠান থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে ১৯ কোটি ৯২ লাখ ৯৫ হাজার ৯৮৫ টাকা। আগস্টে এর পরিমাণ ছিল ১৯ কোটি ৫৮ লাখ ৮০ হাজার ২৩৪ টাকা। সেই হিসাবে এ খাত থেকে সেপ্টেম্বরে রাজস্ব আদায় বেড়েছে ৩৪ লাখ ১৫ হাজার ৭৫১ টাকা।


উদ্যোক্তা-পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে সেপ্টেম্বরে রাজস্ব আদায় হয়েছে ১০ কোটি ৮৮ লাখ ৫৪ হাজার ৫০ টাকা। আগস্ট মাসে এ খাতে রাজস্বের পরিমাণ ছিল ৭ কোটি ৫৪ লাখ ৩৩ হাজার ৯৮৮ টাকা। অর্থাৎ সেপ্টেম্বরে ডিএসইর উদ্যোক্তা-পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে রাজস্ব আদায় বেড়েছে ৩ কোটি ৩৪ লাখ ২০ হাজার ৬২ টাকা।


ডিএসইর দুই খাত থেকে রাজস্ব সংগ্রহ করা হয়। এর মধ্যে ডিএসইর সদস্য বা ব্রোকারেজ হাউসগুলোর কাছ থেকে এবং উদ্যোক্তা-পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারহোল্ডারদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়।


বিবার্তা/মৌসুমী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com