ডিএসইতে লেনদেন বেড়েছে সাড়ে ১৬’শ কোটি টাকা
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:১১
ডিএসইতে লেনদেন বেড়েছে সাড়ে ১৬’শ কোটি টাকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগের সপ্তাহ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন কমলেও গত সপ্তাহে ৪৫ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, গত সপ্তাহে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ হাজার ৩৫০ কোটি ৪০ লাখ ২৮ হজার ৩২৫ টাকার। আর আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিলো ৩ হাজার ৬৮৬ কোটি ৮১ লাখ ৫০ হাজার ৩৫৬ টাকা। অর্থাৎ ডিএসইতে সপ্তাহের ব্যবধানে ১ হাজার ৬৬৩ কোটি ৫৮ লাখ ৭৭ হাজার ৪০২ টাকা বা ৪৫.১২ শতাংশ লেনদেন বেড়েছে।


সপ্তাহজুড়ে ডিএসইর ডিএসইএক্স সূচক ৭৮ পয়েন্ট বা ১.৪২ শতাংশ বেড়ে অবস্থান করছে ৫৫৯০ পয়েন্টে। এছাড়া অপর দুই সূচকের মধ্যে ডিএস৩০ এবং ডিএসইএস ২৫ পয়েন্ট বা ১.২৬ শতাংশ এবং ২১ পয়েন্ট বা ১.৬৫ শতাংশ বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২০২৭ এবং ১৩০৬ পয়েন্টে।


সপ্তাহজুড়ে ডিএসইতে মোট ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৬টির, কমেছে ১২৬টির, অপরিবর্তিত রয়েছে ২০টির এবং ১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়নি।


ডিএসইর সাথে সিএসইতেও টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। সিএসইতে গত সপ্তাহে টাকার পরিমাণ লেনদেন আগের সপ্তাহ থেকে ৯০ কোটি ৬১ লাখ ৮০ হাজার ৮৪৫ টাকা বেশি হয়েছে। সপ্তাহজুড়ে সিএসইতে মোট ৩১৮ কোটি ০৬ লাখ ৬০ হাজার ৩১১ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহে ২৩৭ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার ৪৬৬ টাকার লেনদেন হয়েছিলো।


লেনদেনের সাথে সূচকও বেড়েছে। এর মধ্যে সিএসইএক্স ১৫৯ পয়েন্ট বা ১.৫৩ শতাংশ বেড়ে ১০৪৮৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৮৫ পয়েন্ট বা ১.৯১ শতাংশ বেড়ে ১৫১০৬ পয়েন্টে, এবং সিএসই৫০ সূচক ১৬ পয়েন্ট বা ১.২৮ শতাংশ বেড়ে ১২৬৬ পয়েন্টে, সিএএসপিআই ২৬৪ পয়েন্ট বা ১.৫৪ শতাংশ এবং সিএসআই ২০ পয়েন্ট বা ১.৭২ শতাংশ বেড়ে অবস্থান করছে ১১৮৪ পয়েন্টে।


বিবার্তা/পলাশ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com