স্যামসাং গ্যালাক্সি এস১০ এর বিরুদ্ধে অভিযোগ
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৩:৫৮
স্যামসাং গ্যালাক্সি এস১০ এর  বিরুদ্ধে অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্যামসাং গ্যালাক্সি সিরিজের এস১০ মডেলের একটা ফোন কেনার দুই দিন পরই আগুন লেগে পুড়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে স্যামসাংয়ের বিরুদ্ধে মামলা দায়ে করেছে চীনের পশ্চিমে বসবাসরত একজন ব্যবহারকারী।


ব্যবহারকারীর দাবি, তিনি অনলাইন থেকে ৮৭৫ ডলার দিয়ে ফোনটি কিনেছিলেন। স্যামসাংয়ের কাছ থেকে এর জন্য তিনি ক্ষমা প্রকাশের দাবি করেছেন।


এর আগে স্যামসাংয়ের গ্যালাক্সি এস১০ কিনেছিলেন এক মার্কিন ব্যবহারকারী। সম্প্রতি ডিভাইসটির সর্বশেষ সংস্করণ হালনাগাদ করেন। হালনাগাদ শেষে হ্যান্ডসেটটি রিস্টার্ট দেওয়ার পর মোবাইলটি আর আনলক করতে পারেননি। স্যামসাং ফোরামের পেজে ওই ব্যক্তি এই সমস্যার কথা তুলে ধরেন।


মার্কিন ব্যবহারকারীর দাবি, হ্যান্ডসেটটি রিস্টার্ট দেওয়ার পর নিজে থেকেই লক হয়ে যায়। পূর্বে তিনি কখনো পাসওয়ার্ড দিয়ে ফোনটি লক করেননি। ফলে তিনি হ্যান্ডসেটটির লক খুলতে পারছেন না।


স্থানীয় সংবাদমাধ্যম এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ওই ভুক্তভোগীর লেখার নিচে একই ধরনের সমস্যার কথা জানান অপর এক ব্যক্তি।


প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম ফোর্বস জানিয়েছে, গ্যালাক্সি এস১০ মডেলের হ্যান্ডসেটে আরও কিছু সমস্যা রয়েছে। এর মধ্যে ফেসিয়াল রিকগনিশন, ব্যাটারি, কানেক্টিভিটি এবং ডিসপ্লে জাতীয় সমস্যা।


ফোর্বসের ওই প্রতিবেদনে বলা হয়, লক থাকা অবস্থায় গ্যালাক্সি এস১০-এর সেন্সর সঠিকভাবে কাজ করে না। আবার পকেটে থাকা অবস্থায় স্ক্রিন চালু হয়ে যায়। ফলে ব্যাটারি গরম হয়ে যায় এবং দ্রুত চার্জ শেষ হয়ে যায়। প্রতি ১০০ জন ব্যবহারকারীর মধ্যে ৪০ জন এস১০ ব্যবহারকারী এই সমস্যায় ভোগেন।


এই স্মার্টফোনটিতে কানেক্টিভিটি সংক্রান্ত সমস্যা রয়েছে বলেও জানা গেছে। বিশেষ করে যারা গাড়িতে থাকা ব্লুটুথের সঙ্গে এই স্মার্টফোনটি কানেক্ট করেন। অ্যান্ড্রয়েড পুলিশের ম্যানিজিং এডিটর ডেভিড এক টুইটে জানিয়েছিলেন, ব্লুটুথ হেডফোনের সঙ্গে কানেক্ট করার সময় কিছু ব্যবহারকারী সমস্যার সম্মুখীন হয়েছিলেন।


এর আগে চলতি বছরের মে মাসে গ্যালাক্সি এস১০ মডেলের একটি হ্যান্ডসেট বিস্ফোরণের ঘটনার কথা জানিয়েছিল বার্তা সংস্থা এএফপি।


‘কোনো কারণ ছাড়া পুড়ে গেছে’ লির এমন দাবি মানতে নারাজ স্যামসাং। প্রতিষ্ঠানটির দাবি, কোনো বাহ্যিক প্রভাবের কারণে এমনটি হয়েছে। এখানে ফোনের কোনো সমস্যা নেই।


এএফপিকে স্যামসাংয়ের এক কর্মকর্তা বলেন, লিকে ফোনের টাকা ফেরত কিংবা নতুন ফোন সরবরাহ করা হবে না। এস১০-এর ক্ষেত্রে এমন অভিযোগ এই প্রথম।


প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক মাধ্যম ইমগার-এ একটি ভিডিও পোস্ট করেছেন ডার্কশার্ক নামের এক গ্রাহক। ওয়াইন গ্লাসে ফিঙ্গারপ্রিন্টের একটি ছবি তুলে ফটোশপে প্রসেস করে ৩ডিএস ম্যাক্স দিয়ে ছবির ৩ডি সংস্করণ বানিয়েছেন তিনি। পরে ১৩ মিনিট ধরে ছবিটি ৩ডি প্রিন্ট করে এটি দিয়ে গ্যালাক্সি এস১০ আনলক করেছেন ওই গ্রাহক।


উল্লেখ্য, চলতি বছরের মার্চে দেশের বাজারে গ্যালাক্সি এস১০ ও এস১০ প্লাস বাজারজাত শুরু করে স্যামসাং। ৮৯ হাজার থেকে এক লাখ টাকা মূল্যের এই দুই হ্যান্ডসেট গ্রাহকদের পছন্দের শীর্ষে থাকলেও ছিল সাধ্যের বাইরে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com