ডিজিটাল ইকোনমি
ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে বাংলাদেশকে সহায়তা করবে এডিবি
প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৮:৫৫
ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে  বাংলাদেশকে সহায়তা করবে এডিবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডিজিটাল ইকোনমি ও তথ্যপ্রযুক্তি খাতে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) বাংলাদেশকে সহায়তা করবে।


বাংলাদেশে নিযুক্ত এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সাথে আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে তাঁর দপ্তরে বৈঠককালে এ সহায়তার কথা জানান।


এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিবি’র এক্সট্রারনাল রিলেশন বিভাগের টিম লিডার মি. গোবিন্দ বার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


বৈঠকে বাংলাদেশের আইসিটি সেক্টরে ইকোসিস্টেম ডেভেলপ করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ, তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করার পাশাপাশি সরকারের সার্ভিসগুলোকে একই ডিজিটাল প্লাটফর্মে আনা এবং হাইটেক পার্কসহ আইসিটি খাতে এডিবি’র সহায়তার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।


প্রতিমন্ত্রী আগামী বাজেটে উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকার তহবিল গঠনসহ আইসিটি খাতের উন্নয়নে বর্তমান সরকার কর্তৃক গৃহীত ও বাস্তবায়িত বিভিন্ন কর্মসূচির বিষয়ে কান্ট্রি ডিরেক্টরকে অবহিত করেন।


তিনি বলেন, এডিবি বাংলাদেশের উন্নয়নে দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছে। তিনি আগামী দিনগুলোতে আইসিটিসহ বিভিন্ন খাতে এডিবির আরো বর্ধিত সহযোগিতা কামনা করেন।


এডিবি’র কান্ট্রি ডিরেক্টর বলেন, অর্থনীতিসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ বিগত ১০ বছরে অনেক এগিয়ে গেছে। ভবিষ্যতে আরো এগিয়ে যাবে। আইসিটিসহ বাংলাদেশের বিভিন্নখাতে ভবিষ্যতেও এডিবি’র সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com