এন্ট্রি লেভেল স্মার্টফোনে আইটেলের নতুন চমক
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১১:২৬
এন্ট্রি লেভেল স্মার্টফোনে আইটেলের নতুন চমক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে আইটেল তাদের গুণগত মান ও সার্ভিসের কারণে স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে প্রথম পছন্দের তালিকায় চলে এসেছে।


এরই ধারাবাহিকতায় ট্রানশান বাংলাদেশ তাদের জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড আইটেল-এর বহরে আলফা নামের নতুন একটি মডেলের স্মার্টফোন বাজারে উন্মোচন করেছে।


নতুন মডেলটি বাজারে ছাড়া উপলক্ষে ট্রান্সশান বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তারেজওয়ানুল হক বলেন, “সর্বাধুনিক প্রযুক্তির একটি পরিপূর্ণ স্মার্টফোন আইটেল আলফা। মূলত সাশ্রয়ী মূল্যে দেশের মানুষের একটি বড় অংশের হাতে সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন তুলে দেয়াটাই আমাদের লক্ষ্য”।


পাঁচ দশমিক পাঁচ ইঞ্চির এইচডি ফুল ভিউ ডিসপ্লের ফোনটির ডিজাইনে আনা হয়েছে আধুনিকতার ছোঁয়া। তুলনামূলক বেশ পাতলা বডি ও মসৃণ পৃষ্ঠের কারণে ব্যবহারেও অনেক আরামদাওক এই মডেলটি।


১৬গিগাবাইট রম ও ১গিগাবাইট র‍্যাম সম্বলিত ডুয়েল ক্যামেরার এই মডেলটির ব্যাকে ফ্ল্যাশ যুক্ত আট মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে সাপোর্ট হিসেবে আরও একটি ভিজিএ ক্যামেরা আছে, যার ফলাফল এক কথায় অনন্য।


ফোনটিতে সামনের ব্যবহৃত হয়েছে পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফ্ল্যাশ যুক্ত ক্যামেরা। নিরাপত্তার বিষয়টিকেও দেয়া হয়েছে বিশেষ গুরুত্ব, মাল্টি ফাংশানাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস-আনলক প্রযুক্তি ব্যবহৃত হয়েছে, যা তুলনামূলক দামী ফোনের ফিচার।


অপারেটিং সিস্টেমে আছে এন্ড্রয়েড আট দশমিক এক গো এডিশান, যা ফোনটিকে করেছে অনেক গতিশীল। শক্তিশালী ২৪০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দিনব্যাপী নির্ভাবনায় ব্যবহার করার নিশ্চয়তা দেয়।


শ্যাম্পেইন গোল্ড ও ডার্ক গ্রে দুটি আকর্ষণীয় রঙে বাজারে পাওয়া যাচ্ছে আইটেল আলফা। মডেলটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে পাঁচ হাজার পাঁচশত পঞ্চাশ টাকা।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com