ফেসবুক হতে আয় করার কৌশল জানাবে ‘ইনকাম @ ফেসবুক’
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২০
ফেসবুক হতে আয় করার কৌশল জানাবে ‘ইনকাম @ ফেসবুক’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফেসবুক হবে প্রধান ইনকাম সোর্স। ফেসবুক ব্যবহার করতে পারে না, বর্তমান পৃথিবীতে এরকম মানুষ খুব কম পাবেন। ফেসবুক ব্যবহারে বিরক্তি কখনই সৃষ্টি হবে না। নেশার মত ব্যবহার করছে সবাই।


ফেসবুক ব্যবহার করে বাংলাদেশেই বর্তমানে প্রচুর মানুষ ইনকাম করছে। তাদের ফেসবুকের নেশাটা মূল্যবান সময় নষ্ট করছে না। বরং নিয়ে আসছে প্রচুর টাকা, যা দিয়ে চলছে তার পুরো পরিবার। এমনকি অনেক বড় বিজনেস চলছে ফেসবুকের উপর নির্ভর করে। সেজন্য সেই বিজনেস অফিসে ফেসবুক এর উপর দক্ষ ব্যক্তিকে নিয়োগ দেওয়া হচ্ছে। যাদের বেতন দেওয়া হচ্ছে ১০-৪০হাজার টাকা।


আবার এদেশেরই অনেক মেয়ে বাহিরে চাকরি করতে পারছেন না দেখে ফেসবুককে ব্যবহার করে ঘরে বসেই ইনকাম করছেন এবং যার মাধ্যমে পরিবারের আয়ের প্রধান উৎস হয়ে উঠেছে।


কিভাবে ফেসবুক হতে আয় করা যাবে, ফেসবুক হতে আয় করার জন্য কিভাবে দক্ষ হতে হবে, কোন কোন মাধ্যমগুলোতে আয় করা যাবে, বিস্তারিত সকল কিছু হাতে কলমে শিখানোর মত করেই বই লিখেছেন মো. ইকরাম।


বইটি অমর একুশে গ্রন্থমেলা’২০১৯ এ বের হয়েছে। বইটি বাংলা প্রকাশের প্যাভিলিয়ন-৪ এ পাওয়া যাবে। বইটির দাম রাখা হয়েছে মাত্র ২০০টাকা। বইটির অনলাইন পরিবেশক বইবাজার.কম। অনলাইনে অর্ডার করা যাবে : http://bit.ly/incomefb19 এই ঠিকানায়।


লেখক নিজেই গত কয়েক বছর যাবৎ ফেসবুকের মাধ্যমে ইনকাম করছেন এবং অনেকগুলো বিজনেস প্রতিষ্ঠানের কনসালটেন্সি করছেন। তাঁর গাইডলাইন নিয়েই সারাদেশে অনেকেই নিজেদের বেকারত্ব ঘুচিয়েছেন এবং আর্থিকভাবে সাবলম্বীও হয়েছেন। তাঁর সেই অভিজ্ঞতার আলোকেই বইটি লেখা হয়েছে, যা যে কারও জন্য মেন্টর হিসেবে কাজ করবে।


লেখকের আগের প্রকাশিত, ‘ফ্রিল্যান্সিং গুরু-অনলাইন ইনকামের চাবিকাঠি’ বইটিও ফ্রিল্যান্সার তৈরিতে বিশাল ভূমিকা রেখেছিলো। এ বইটিও এদেশের বিশাল বেকার জনগোষ্ঠীর বেকারত্বে সমস্যা দূরীকরণে বড় একটি ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেছেন লেখক।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com