‘বাংলাদেশে মোবাইল ব্যাংকিংসহ অনলাইনভিত্তিক কার্যক্রম বেড়ে চলেছে’
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৬
‘বাংলাদেশে মোবাইল ব্যাংকিংসহ অনলাইনভিত্তিক কার্যক্রম বেড়ে চলেছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে মোবাইল ব্যাংকিংসহ অনলাইনভিত্তিক কার্যক্রম উল্লেখযোগ্য হারে বেড়ে চলেছে।


তিনি বলেন, ‘দেশের বিশাল জনগোষ্ঠী ইন্টারনেটের সাথে সংযুক্ত। মোবাইল ফোন ব্যবহারে বিশ্বের অন্য সকল দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম।’


প্রতিমন্ত্রী গতকাল ক্যালিফোর্নিয়ার সানফ্রান্সিসকোর টেকভ্যালিতে অনিবাসী বাংলাদেশী কমিউনিটি (এনআরবি), বিনিয়োগকারী, প্রযুক্তি খাতের সিনিয়র এক্সিকিউটিভ ও উদ্যোক্তা প্রতিষ্ঠানসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময়কালে এসব কথা বলেন।


পলক বলেন, ‘আমাদের অত্যন্ত মেধাবী তরুণ প্রজন্ম রয়েছে। আইটি খাতে প্রতিভাবান কর্মী রয়েছ। তারা নিজেদের মেধা ও প্রযুক্তিকে সমন্বয় করে এগিয়ে যাচ্ছে। নিজস্ব উদ্যোগে কোম্পানি প্রতিষ্ঠা করে কাজ শুরু করেছে।’ তাদের সহযোগিতায় এগিয়ে আসতে আমেরিকাসহ বিদেশি আইটি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।


তিনি বলেন, ‘বাংলাদেশ সরকার তথ্যপ্রযুক্তি খাতের বিনিয়োগকারীদের প্রণোদনা প্রদানসহ বিভিন্ন সহয়তা প্রদান করছে।’ তিনি এ সুযোগ কাজে লাগাতে মার্কিন বিনিয়োগকারীদের বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে এগিয়ে আসার ওপর জোর দেন।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com